সেনা-র‌্যাবের পোশাকে ডাকাতি, অডিট কর্মকর্তা আলমগীরের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৫:৪৪ পিএম

রাজধানীর মোহাম্মদপুরে একটি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে সংঘবদ্ধভাবে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জুনিয়র অডিট অফিসার আলমগীর হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল ইসলাম তাকে দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, বুধবার (১৬ অক্টোবর) রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আদালতে মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক হেলাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৩টার দিকে সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা সেনাবাহিনী ও র‌্যাবের পোশাক পরে মোহাম্মাদপুরের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় এ ডাকাতি করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৩টার দিকে ১৫ থেকে ২০ জনের একটি দল চার থেকে পাঁচটি হাইস ব্র্যান্ডের গাড়ি নিয়ে আসে। এদের মধ্যে অর্ধেকের বেশি লোক সেনাবাহিনীর পোশাক পরা ছিল। বাকি চার থেকে পাঁচজন র‍্যাবের কটি পরা এবং বাকি কয়েকজন সিভিলে ছিল। সেনাবাহিনীর পোশাক পরা যে কয়জন এসেছিল, তারা এমনভাবে এসেছিল যে বোঝার উপায় নেই তারা সেনাবাহিনীর সদস্য নয়। হেলমেটটা দেখেও সন্দেহ করার উপায় নেই।

ভুক্তভোগী বাড়ির মালিক আবুবক্কর সিদ্দিক বলেন, গতকাল রাত সাড়ে ৩টার দিকে সেনাবাহিনীর পোশাক পরে কয়েকজন এসে আমাকে বাসার গেট খুলতে বলে। আমি বাসার গেট খুলে দিলে দুইজন এসে আমার দুই হাত ধরে বলে, তোর কাছে অস্ত্র আছে। অস্ত্রগুলো বের কর। আমি তখন বললাম, আমার অস্ত্র থানায় জমা দিয়ে এসেছি। আমার কাছে কোনো অস্ত্র নাই। তখন তারা আমাদের আটকে রেখে পুরো বাসা তল্লাশি করে এবং নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে চলে যায়।

এ ঘটনায় শনিবার (১২ অক্টোবর) মামলা করেন ভুক্তভোগী আবু বকর। পরে তাদের গ্রেপ্তার করা হয়।

বিআরইউ