পদ্মা সেতু: কত টাকা টোল দিলেন প্রধানমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুন ২৫, ২০২২, ০৩:০৯ পিএম

স্বপ্নের পদ্মা সেতুতে প্রথম টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার (২৫ জুন) সেতু উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী ও তার গাড়িবহর টোল দিয়ে সেতুর পার হওয়ার মধ্য দিয়ে টোল আদায় শুরু হয় দেশের দীর্ঘতম সেতুটির। বেলা ১১টা ৪৮ মিনিটে নিজ হাতে নির্ধারিত টোল দেন প্রধানমন্ত্রী। 

নিজের গাড়ির জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে টোল গুণতে হয়েছে ৭৫০ টাকা। অবশ্য শুধু নিজের গাড়িই নয়, তার বহরের সবকটি গাড়ির টোলও দিয়েছেন প্রধানমন্ত্রী। সেজন্য আরও ১৬ হাজার ৪০০ টাকা দিতে হয়েছে তাকে।

পদ্মা সেতুর টোল আদায়কারী কর্মকর্তা তানিয়া আফরিন গণমাধ্যমকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে নিজের গাড়ির টোল দিয়েছেন। বাকি বহরের টাকাও তিনি পরিশোধ করেছেন।’

টোল প্লাজাতে নারী ইনচার্জ দেখে প্রধানমন্ত্রী খুব উচ্ছ্বসিত হয়েছে বলে জানান তানিয়া। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী জানতে চেয়েছেন আমার কেমন লাগছে। আমি আমার অনুভূতি ব্যক্ত করেছি। প্রধানমন্ত্রীকে সরাসরি দেখতে পেয়ে আমার স্বপ্নও পূরণ হলো।’

এর আগে বেলা ১২টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ফলক উন্মোচন করেন বঙ্গবন্ধুকন্যা। পরে সেতু দিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহর জাজিরার অভিমুখে রওনা হয়।

পরীক্ষামূলক যানচলাচল প্রক্রিয়া সাত দিন ধরে হয়। কর্তৃপক্ষ এ সময়ের মধ্যে টোল নেওয়া এবং স্লিপ দেয়ার প্রক্রিয়াটির মহড়া দেয়। 

আমারসংবাদ/এআই