ঈদে গ্রামে ভালো সেবা পাননি মোবাইল ইন্টারনেট ব্যবহারকারীরা

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ০১:৫৫ পিএম

এবার ঈদুল আজহার ছুটিতে গ্রামের বাড়িতে গিয়ে টেলিযোগাযোগ ও ইন্টারনেট ব্যবহারকারীরা মানসম্পন্ন সেবা পাননি বলে মন্তব্য করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। চার অপারেটরের সিম ব্যবহারকারীরা বেশ দুর্ভোগে পড়েছেন বলেও দাবি করেছে সংগঠনটি।

বুধবার (৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের চারটি অপারেটরের সেবার মান এলাকাভেদে ভিন্ন। কোনো কোনো জেলায় হয়তো জিপির সেবার মান খুব ভালো। আবার কোনো কোনো এলাকায় রবির সেবার মান ভালো। তবে সার্বিকভাবে যদি সেবার মান নির্ধারণ করা যায় তাহলে দেশের ৭৫ ভাগ এলাকাতেই সেবার মান সর্বনিম্ন।

শত শত গ্রাহক তাদের তিক্ত অভিজ্ঞতা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন। ঈদের দুই দিন আগে ও দুইদিন পরে দেশের বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত তথ্য পর্যবেক্ষণ করে দেখা গেছে, বিভিন্ন জেলায় সবচাইতে দুর্ভোগে ছিলেন টেলিযোগাযোগ, ইন্টারনেট সেবা ব্যবহারকারীরা।

তিনি আরও বলেন, গত বছরের ৩১ মার্চ তরঙ্গ নিলাম হওয়ার পর আমরা ভেবেছিলাম টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবার মানের উন্নয়ন হবে। সেবার এই দায়ভার এমএনও অপারেটর, এনটিটিএন, টাওয়ার কোম্পানি ও নিয়ন্ত্রক সংস্থার বিটিআরসি এড়াতে পারে না।

সরকার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রান্তিক পর্যায়ে যেখানে দ্রুতগতির নেটওয়ার্ক প্রাপ্তিতে কাজ করছে, সেখানে বর্তমান সময়ে মানুষের মৌলিক চাহিদার অন্যতম টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবা প্রাপ্তিতে দুর্ভোগ কোনোভাবেই কাম্য নয়।

এইচআর