বিনা নোটিশে পরীক্ষা স্থগিতে রাজধানীতে বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০৩:৪০ পিএম

কোনো নোটিশ ছাড়াই পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে পরীক্ষার্থীরা। দেশের বিভিন্ন অঞ্চল থেকে পরীক্ষা দিতে ঢাকায় এসে তারা জানতে পারেন স্থগিতের খবর। এতে বিপাকে পড়েছেন পরীক্ষার্থীরা।

ভুক্তভোগীরা জানান, শুক্রবার (১৩ অক্টোবর) বেলা ১১টায় শুরু হওয়ার কথা ছিল, টাঙানো হয়েছিল সিটপ্লান। কিন্তু পরীক্ষা শুরুর ঠিক ৩০ মিনিট আগে জানানো হয় পরীক্ষা স্থগিতের কথা। কেন্দ্রে এসে তারা জানতে পারেন এ খবর। 

মহিলাবিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ডে কেয়ার ইনচার্জ পদের বাছাই করতে এ পরীক্ষা নেওয়ার কথা ছিল। এর প্রতিবাদে রাজধানীর হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রের আশপাশের এলাকা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন তারা।

সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা পরীক্ষার্থীদের রাস্তা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। পরে পুলিশের উপস্থিতে সড়ক থেকে সরে যায় শিক্ষার্থীরা।

এ ব্যাপারে মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-সচিব ফরিদা ইয়াসমিন বলেন, আমি জানি না কি কারণে স্থগিত করা হয়েছে, আমাকে শুধু বলা হয়েছে স্থগিত করতে। এই নিয়োগ পরীক্ষা সারাদেশেই স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।

পরবর্তী তারিখ মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় (https://mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে (https://dwa.gov.bd) জানানো হবে।

এইচআর