ভবন নির্মাণে জনসচেতনতা বাড়াতে রাজউকের মাইকিং ও লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:৫২ পিএম

ইমারত নির্মাণের বিধিমালা পালনের লক্ষে রাজধানীর দনিয়া, জিয়া সরণী পাটেরবাগ, গোয়ালবাড়ী, স্মৃতিধারা, যাত্রাবাড়ী কদমতলী, মাসদাইর, হরিহরপাড়া, চাষাড়া, বড় দেওভোগ, খানপুর, উত্তর আজমতপুর, এনায়েতপুর এবং নারায়ণগঞ্জ জেলার কিছু গুরুত্বপূর্ণ এলাকায় ইমারত নির্মাণ করতে জনসচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাজউক জোন-৮/১ অন্তর্ভুক্ত এলাকায় সকাল থেকে এমন জনসচেতনতামূলক মাইকিং এর   দৃশ্য দেখা যায়। প্রচারণায় ইমারত বিধিমালায় রয়েছে এমন গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করা হয়েছে।

যারা ভবন তৈরি করছে তাদের অনুমোদন দেয়া হয়নি এমন নকশা ছাড়া ইমারত নির্মাণ না করা, ভবন তৈরিতে নিয়ম মেনে চলার কথা বলা হয়।  এছাড়াও বলা হয়, যে সব ভবন মালিক প্রচারণায় উল্লেখ করা বিষয় গুলো অমান্য করবে তাদের বিরুদ্ধে ইমারত নির্মাণ বিধিমালা অনুযায়ী সংশ্লিষ্ট আইনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

রাজউকের জোন-৮ এর পরিচালক মোহাম্মদ ইয়াহ্ ইয়া খাঁন বলেন, নিরাপদ নগরী গড়তে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

মাইকিং প্রচারণার ও লিফলেট বিতরণের বিষয়ে রাজউক জোন-৮/১ এর অথরাইজড অফিসার মো. ইলিয়াস বলেন, আমরা আমাদের দায়িত্বাধীন এলাকায় সারা দিন প্রচারণা করেছি। এর মূল উদ্দেশ্য হচ্ছে যারা নকশা নিয়ে এর নিয়ম কানুন মানছে না তাদের নিয়ম মানতে উদ্ভুদ্ধ করা।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী অথরাইজড অফিসার মো. রুমায়াত মাহমুদ, ইমারত পরিদর্শক মো.  শফিউল্লাহ, মো. সারওয়ার হোসেন, মো. আবুল কালাম আজাদ, মো. তারিফুর রহমান, মো. শামসুজ্জামান নয়ন, প্রধান ইমারত পরিদর্শক  শফিকুল ইসলাম এবং রাসেল ইসলাম।

আরএস