আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়ে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ১১:৪১ এএম

স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, আওয়ামী লীগ দল পুনর্গঠন করতে পারে এতে কোনো সমস্যা নেই। তবে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে পরিণতি ভালো হবে না।

সোমবার সকালে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে কোটা আন্দোলনের সময় সহিংসতায় আহত আনসার সদস্যদের খোঁজখবর নেওয়ার পর সাংবাদিকদের সামনে এমন হুঁশিয়ারি দেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘লোক জড়ো করুক আর যাই করুক, এমন কিছু করবেন না যাতে আপনার জীবন বিপন্ন হয়। কারণ দেশের মানুষ আপনাদের গ্রহণ করতে আসেনি। আমি বরং মনে করি আপনারা আপনাদের পার্টির রিঅর্গানাইজড করেন। বাংলাদেশে এই পার্টির অনেক অবদান আছে। আমরা এটা অস্বীকার করতে পারি না। পার্টিকে রিঅর্গানাইজড করেন, পলিটিক্যাল পার্টির মতো যেভাবে থাকে। ইলেকশন আসলে ইলেকশনে কনটেস্ট করুন। জনগণ ভোট দিলে ভোটে যাবেন। 
দেশের জন্য আওয়ামী লীগের অনেক অবদানের কথা তুলে ধরে সাখাওয়াত হোসেন বলেন, ‘এটা অনেক বড় পার্টি। আই হ্যাভ লট অব রিসপেক্ট ফর আওয়ামী লীগ। একসময় বাঙালিদের ভরসার জায়গা ছিল এই পার্টি। বায়ান্ন, ঊনসত্তরের গণআন্দোলন স্বাধীনতা আন্দোলনের অবদান ব্যক্তিগত কোনো কারণে নষ্ট করবেন না। এটা জাতীয় সম্পদ। আপনারা আসুন। যারা রেগুলার করতে চান এখানে মারামারি করে লাভ নেই।’

‘আমরা আরও কিছু লোকের মৃত্যু চাই না। অলরেডি ৪০০ থেকে ৫০০ হয়তো তারও বেশি মানুষ মারা গেছেন। আমরা যদি উস্কানি দিতাম তাহলে আপনারা টিকতে পারতেন না আর্মি ফায়ারে। আমরা আর্মিকে নিষেধ করেছি। বলেছি ডন্ট ওপেন ফায়ার। কারণ আপনি কাকে মারবেন। পুলিশকে দিয়ে কাকে মেরেছেন। পুলিশকে দিয়ে মেরেছেন আপনার সন্তানকে। ব্যক্তিগত স্বার্থ আপনারা এতোবড় একটা দলকে নষ্ট করবেন না। এটা আমাদের প্রাইড ছিল। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এটা নষ্ট করবেন না। আপনার নষ্ট করার কোনো অধিকার নেই। এটা বাংলাদেশের সম্পত্তি। কেউ যদি মনে করেন আবার কাউন্টার রেভ্যুলেশন করে আসবেন।

ইএইচ