গুম হওয়া কর্মীদের খোঁজ নিতে র‌্যাব কার্যালয়ে ছাত্রশিবিরের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৮:১৯ পিএম

দীর্ঘ ১১ বছর যাবৎ গুম হয়ে থাকা ৫ ছাত্রশিবির জনশক্তির খোঁজ নিতে র‌্যাব হেডকোয়ার্টারে যান বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের এক প্রতিনিধি দল।

বৃহস্পতিবার বেলা দুইটায় র‌্যাব সদর দপ্তরে প্রবেশ করেন তারা।

কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ৫ সদস্যের এক প্রতিনিধি রযাবের ডিজি মো. শহীদুর রহমানের সাথে সাক্ষাৎ করে গুম হওয়া ব্যক্তিদের খোঁজ জানতে চান।

র‌্যাব কার্যালয় থেকে বের হয়ে ছাত্রকল্যাণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের বলেন, আওয়ামী শাসনামলে এই পর্যন্ত আমাদের অনেক নেতাকর্মী গুম হয়েছে। এর মধ্যে ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত গুম হওয়া আমাদের পাঁচজন মেধাবী শিক্ষার্থীদের খোঁজ আমরা এখনো পাইনি, আমরা তাদের সন্ধানের জন্য রযাবের হেড কোয়ার্টারে এসেছি। আমরা তাদেরকে ফিরে পেতে চাই, তাদেরকে জীবিত অবস্থায় পরিবারের কাছে পৌঁছে দিতে চাই।

তিনি বলেন, র‌্যাব ডিজি মো. শহীদুর রহমান আমাদের সকল কথা শুনেছেন। তারা দ্রুত সময়ে তদন্ত করে আমাদের জানাবেন বলে আশ্বাস দিয়েছেন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের যে সকল ভাইকে তুলে নিয়ে যাওয়া হয়েছে প্রত্যক্ষদর্শীদের মতে তাদেরকে র‌্যাব নিয়ে গেছে। অন্যদিকে র‌্যাব তাৎক্ষণিকভাবে পরিবারের কাছে উঠিয়ে নেয়ার বিষয়টি অস্বীকার করে এবং আজ পর্যন্ত আমরা তাদের কোনো খোঁজ পাইনি। আমরা গুম হওয়া ব্যক্তিদের নিয়ে খুবই উদ্বিগ্ন! আমরা তাদের দ্রুত সন্ধান চাই।

ইএইচ