বাউফলে জামায়াতের শান্তি ও সম্প্রীতি সমাবেশে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৯:২২ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ও বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, বিগত ১৬ বছরে আওয়ামী লীগ দেশে উন্নয়নের নামে দুর্নীতি অনিয়ম, লুটপাট ও বিদেশে অর্থ পাচার করেছে। তাদের শাসনামলে বাংলাদেশের মানুষ ফ্যাসিবাদের করাল গ্রাসে আবদ্ধ ছিল। দেশে কোনো গণতন্ত্র ছিল না। মানুষের কথা বলার কোনো অধিকার ছিল না। ফ্যাসিবাদ তার অপশাসন দিয়ে জনগণের টুটি চেপে ধরেছিলো। গুম-খুনের মহোৎসব চলেছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে তারা ধ্বংস করে দিয়েছিল।  

বলেছেন- স্বৈরাচার সরকার বিচার ব্যবস্থাকে পরিপূর্ণভাবে ধ্বংস করে দিয়েছিল। এই অবস্থা থেকে ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে অসংখ্য মানুষের রক্তের বিনিময়ে জাতি আজ মুক্ত হয়েছে। এই নতুন বাংলাদেশে ধর্ম-বর্ণ ও দল-মতের ঊর্ধ্বে থেকে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক মানুষদের সাথে নিয়ে আমরা ঐক্যমত্যের ভিত্তিতে বাউফলের উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করবো।

শনিবার বিকালে বাউফলের স্থানীয় পাবলিক মাঠে বাউফল উপজেলা জামায়াতে ইসলামীর উদ্যোগে আয়োজিত শান্তি ও সম্প্রীতির এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামী বাউফল উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলামের সভাপতিত্বে ও অধ্যাপক খালিদ হোসেনের পরিচালনায় শান্তি সমাবেশে আরও বক্তব্য দেন, পটুয়াখালী জেলা আমির অধ্যাপক মুহাম্মদ শাহ আলম, পৌর আমির রাসেল মাহমুদ, কর্মপরিষদ সদস্য মাওলানা ছোবাহান, এটিএম নজরুল ইসলাম, অধ্যক্ষ দাইয়ান, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় আইন সম্পাদক মুনতাসির মুজাহিদ, বরিশাল মহানগর ছাত্র শিবিরের সাবেক সভাপতি আল নাহিয়ান, জেলা সভাপতি মাহাদি হাসান, বাউফল উপজেলা দক্ষিণ শাখার সভাপতি জোবায়ের হোসেন, পূর্ব শাখার সভাপতি মো. লিমন হোসেন, বিশিষ্ট সমাজসেবক আবুল কাসেম।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, মানুষের অধিকার নিয়ে কথা বলতে গিয়ে বিগত আওয়ামী ফ্যাসিস্ট সরকার আমাকে একাধারে ৬৭ দিন রিমান্ডে নিয়ে অমানবিক নির্যাতন করেছে। সাড়ে ৪ বছর বিচারবহির্ভূত জেলে আটক রেখেছিল। সরকারের হুলিয়া মাথায় নিয়েও আপনাদের কাছে ছুটে এসেছি। আমি আপনাদেরকে সীমাহীন ভালোবাসি। বাউফল উন্নয়ন ফোরামের মাধ্যমে বাউফলের অসহায় মানুষকে সাধ্য অনুযায়ী সহায়তা অব্যাহত রেখেছি। বহু বেকার যুবকের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছি।

তিনি আরও বলেন, গত ৫ আগস্ট ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতনের পর বাউফলে যারা সন্ত্রাসী, চাঁদাবাজি ও নৈরাজ্যের সাথে জড়িত ছিলেন তারা জনগণের বন্ধু নয়, তারা মূলত বিগত সরকারের দোসর হিসেবে ভূমিকা পালন করেছে। তিনি আগামী দিনে বাউফলের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য সৎ দক্ষ ও খোদাভীরু এমন একজনকে জনপ্রতিনিধি হিসেবে বেছে নেওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান।

ইএইচ