জামায়াতের অন্যতম কর্মসূচি ‘সমাজ সংস্কার ও সমাজসেবা’: নূরুল ইসলাম বুলবুল

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৭:২৫ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো. নূরুল ইসলাম বুলবুল কুমিল্লার বুড়িচং উপজেলায় বন্যাকবলিত মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছেন।

তিনি বলেছেন, জামায়াতে ইসলামীর ৪ দফা কর্মসূচির অন্যতম একটি হল ‘সমাজ সংস্কার ও সমাজসেবা। এরই অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী দলমত, ধর্ম বর্ণ নির্বিশেষে দেশে জনগণের যেকোনো দুর্ভোগ বা দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়ায়।

রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা জেলা উত্তর শাখার নায়েবে আমির অধ্যাপক আলমগীর হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা উত্তর শাখার আমীর অধ্যাপক আবদুল মতিন ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসেন, বুড়িচং ব্রাহ্মণপাড়া উন্নয়ন ফোরাম চেয়ারম্যান সাইফুল ইসলাম শহীদ, সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আব্দুল আউয়াল, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক গিয়াসউদ্দিন, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি আব্দুল আলীম, কুমিল্লা জেলা ছাত্রশিবির সভাপতি মিজানুর রহমান আতিকী, ব্রাহ্মণপাড়ার সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক অহিদুর রহমান, বুড়িচং উপজেলা জামায়াতের আমির মু. সাইফুল আলম, সাবেক ভাইস চেয়ারম্যান বুড়িচং উপজেলা মু. রেজাউল করিম, অধ্যক্ষ আবু তাহের, ছাত্রশিবির সভাপতি মুহিবুল্লাহ সুমন প্রমুখ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, জুলাই বিপ্লব বাংলাদেশের ইতিহাসের অন্যতম একটি ঘটনা। ছাত্র-জনতার আন্দোলনে ফ্যাসিবাদী আওয়ামী সরকার রাষ্ট্র যন্ত্রের সর্বোচ্চ বলপ্রয়োগ করে গণহত্যা চালিয়েছে। এই গণহত্যায় প্রত্যেক শহীদদের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহযোগিতা প্রদান সহ আহতদের পাশে বাংলাদেশ জামায়াতে ইসলামী দাঁড়িয়েছে। এই গণহত্যাসহ আওয়ামী লীগের গত ১৫ বছরের শাসনামলের সকল বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশের জমিনে করতে হবে।

অনুষ্ঠানে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, এই বন্যা ভারতের সৃষ্ট। প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত বাংলাদেশের ওপর খবরদারি করার চেষ্টা করে আসছে। গত ১৫ বছর ফ্যাসিস্ট আওয়ামী লীগ বাংলাদেশকে ভারতের গোলাম হিসেবে পরিণত করেছে। অবিলম্বে ভারতের সাথে করা আওয়ামী লীগের সকল গোপন চুক্তি বাতিল করতে হবে। প্রয়োজনে চীনের সহযোগিতায় পানিবণ্টনে ভারতের বাঁধের বিপরীতে পাল্টা বাঁধ নির্মাণ করতে হবে। এখন থেকে বাংলাদেশের স্বার্থহানীকর ভারতের প্রতিটি কর্মকাণ্ডের পাল্টা জবাব দিতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতিবেশী সকল রাষ্ট্রের সাথে বন্ধুত্ব সম্পর্ক চায়, দাবি করে তিনি বলেন, সেই সম্পর্ক হতে হবে পরস্পরের স্বার্থে। কোনোভাবেই একপক্ষের স্বার্থে নয়।

শেষে বন্যায় ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগণের মাঝে খাদ্য সামগ্রীসহ নানা উপহার তুলে দেওয়া হয়।

ইএইচ