জামায়াত নেতা শামছুদ্দীন

জামায়াত ক্ষমতায় আসলে ভিন্ন ধর্মাবলম্বীরা নিরাপদে থাকবে

ফেনী প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১২:০৯ পিএম

ফেনী জেলা জামায়াতে ইসলামীর আমীর এ কে এম শামছুদ্দীন বলেছেন, জামায়াতে ইসলামী ক্ষমতায় আসলে ভিন্ন ধর্মাবলম্বীরা নিরাপদে থাকবেন। এজন্য জামায়াতে ইসলামীকে একবার ভোট দিয়ে দেখেন। আল কুরআনে স্পষ্ট উল্লেখ রয়েছে সংখ্যাগরিষ্ঠ মুসলিম এলাকায় সংখ্যালঘুরা হচ্ছে আমানত। তখন ভিন্ন ধর্মাবলম্বী ব্যবসা-বাণিজ্য নির্বিঘ্নে করবেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে শহরের ভাষা শহীদ আবদুস সালাম কমিউনিটি সেন্টারে ভিন্ন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির শামছুদ্দীন বলেন, জামায়াত প্রতিষ্ঠার পর থেকে দেশ গড়ার কাজে সহযোগিতা করে আসছে। এখনও জামায়াত দেশ গড়ার কাজে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করছে। গত ৪ আগস্ট দেশে যে ভয়াবহ নৈরাজ্য সংঘটিত হয়েছে, সেটি থেকে ফেনীও বাদ পড়েনি। মহিপালে আওয়ামী ফ্যাসিস্ট বাহিনী নিরীহ ছাত্রদের উপর দিনদুপুরে  গুলি করে হত্যাযজ্ঞ চালিয়েছে।

পরেরদিন ৫ আগস্ট দেশে যখন নতুন স্বাধীনতা অর্জন হয়েছে, সেইদিন থেকে টানা ১৫দিন জামায়াত-শিবির নেতা-কর্মীরা ফেনীর বিভিন্ন গ্রাম-গঞ্জে হিন্দুদের মন্দির পাহারা দিয়েছে।এতে করে জেলার কোথাও কোনো মন্দির কিংবা অন্যান্য উপাসনালয়ে ক্ষয়ক্ষতি হয়নি।কারণ রাত-দিন সমানভাবে জামায়াত-শিবির নেতা-কর্মীরা মন্দির পাহারারত ছিল।  

তিনি বলেন, কেন্দ্রীয় আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান ঘোষণা দিয়েছেন সামনে হিন্দুদের যে বড় উৎসব রয়েছে, সেই উৎসবেও জামায়াত-শিবির নেতাকর্মীরা নিরাপত্তা দেওয়ার জন্য কাজ করবেন।
দেশের নাগরিক হিসেবে সকলে সমান সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার রয়েছে। কোন কুচক্রী মহল যেন হিন্দুদের উপর অন্যায়-অবিচার করতে না পারে সেই জন্য জামায়াত-শিবির সতর্ক থাকবে।

হিন্দুদের উদ্দেশ্যে তিনি বলেন, যে কোনো সমস্যা হলে জামায়াতকে অবহিত করবেন। আমরা চাই আপনারাও যেন নিরাপদে বসবাস করতে পারেন। সেই জন্য আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে। জামায়াতে ইসলামীর কাজই হচ্ছে সাধারণ মানুষের সেবা করা। 

তিনি আরও বলেন, আমাদের অন্য কোন উদ্দেশ্য নেই। বন্যাকালীন সময়েও আমীরে জামায়াত ঘোষণা দিয়েছিলেন সাংগঠনিক সকল কাজ বন্ধ রেখে বন্যাদুর্গত মানুষের পাশে থাকার জন্য। ফেনীতে আমরা বন্যার্ত মানুষের পাশে থেকে সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করেছি। জামায়াত সবসময় দেশের মানুষের জন্য কল্যাণমূলক কাজ করে থাকে।

এছাড়াও দেশের যে কোন দুর্যোগ মুহূর্তে মানুষের পাশে গিয়ে দাঁড়ায়। ফেনী শহর জামায়াতের আমীর মোহাম্মদ ইলিয়াসের সভাপতিত্বে সেক্রেটারি ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রচার বিষয়ক সম্পাদক আনম আবদুর রহীম, জামায়াত নেতা মনির চৌধুরী, শহর সহকারী সেক্রেটারি মাওলানা সামাউন হাসান। 

এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় পৌর ২নং ওয়ার্ড আমীর মাইন উদ্দিন মিন্টু, ১০নং ওয়ার্ড আমীর মাওলানা আরফান উদ্দিন, ১নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ ফারুক, ৩নং ওয়ার্ড আমীর গিয়াস উদ্দিন, ৭নং ওয়ার্ড আমীর নুর নবী,  ১১নং ওয়ার্ড সভাপতি আবু তৈয়ব, ১৫নং ওয়ার্ড সভাপতি মাওলানা মহিব্বুল হাসান কাওসার, ১৪নং ওয়ার্ড জামায়াত নেতা মাস্টার জিয়া উদ্দিন বাবলু প্রমুখ।

এসকে/বিআরইউ