সালাহউদ্দিন আহমেদ

সংস্কার কমিশন ডাকলেও যাবো, না ডাকলেও যাবো

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১২:২১ পিএম

সংস্কার কমিশনে আমাদের সুপারিশ নিয়ে ডাকলেও যাবো, না ডাকলেও যাবেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

সোমবার সকালে রাজধানীর শেরে বাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই মন্তব্য করেন।

সংস্কার কমিশন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালাহউদ্দিন আহমেদ বলেন, অন্তর্বর্তীকালীন সরকার ছয়টি সংস্কার কমিশন করেছেন। কমিটিগুলো এখনো পূর্ণাঙ্গ হয়নি। কমিশন আগামীকাল (১ অক্টোবর) থেকে কাজ শুরু করবে। আশাকরি সংস্কার কমিশনে আমরা কিছু সুপারিশ করবো। কমিশন ডাকলেও যাবো, না ডাকলেও যাবো।

তিনি বলেন, আমরা সবাই বাংলাদেশের নাগরিক। সবাই সমানভাবে বাংলাদেশের অধিকার ভোগ করবো। এখানে কোন সংখ্যালঘু ও সংখ্যাগুরু থাকবে না। গণ আন্দোলনের পরে সকলে মিলে ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়ে তুলব।
তিনি আরও বলেন, বিদেশে বসে পতিত স্বৈরাচার বাংলাদেশের ভিতরে অস্থিরতা তৈরি করতে চাচ্ছে, কিন্তু বাংলাদেশের মানুষ কোন রকম ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দিবে না। দেশে বিভিন্ন রকম ষড়যন্ত্র চলমান রয়েছে এবং ফ্যাসিবাদের দোসররা সব জায়গায় বসে আছে। তারা চেষ্টা করবে একটা বিশৃঙ্খলা করার জন্য। আমরা বিশ্বাস করি এই দেশের জনগণ তা মেনে নিবে না।

এফআর/ইএইচ