বনানীতে নির্যাতনের শিকার শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ১২:০৯ এএম

রাজধানীর বনানীতে পাশবিক নির্যাতনের শিকার এক শিশুর চিকিৎসায় পাশে দাঁড়িয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

শুক্রবার রাতে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম ওই শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন।

ডা. রফিকুল ইসলাম জানান, শিশুটি সুস্থ না হওয়া পর্যন্ত যত চিকিৎসা লাগবে তার খরচ বহন করবেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এ সময় তিনি শিশুটির বাবা মায়ের হাতে নগদ অর্থও তুলে দেন।

তিনি আরও জানান, গণমাধ্যমে শিশুটির ভয়াবহ নির্যাতনের খবর দেখে তারেক রহমান তাকে দ্রুত হাসপাতালে গিয়ে শিশুটির সব ধরণের চিকিৎসার ব্যবস্থার নির্দেশ দেন। তিনি শিশুটির চিকিৎসকের সঙ্গে কথা বলে উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন।

উল্লেখ্য, রাজধানীর বনানীতে নয় বছরের এক শিশু পাশবিক কায়দায় নির্যাতনের শিকার হয়। শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। নির্যাতনের শিকার শিশুটির অবস্থা ভয়াবহ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ইউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোহাম্মদ মঈনুল হক বলেন, মেয়েটির শারীরিক কষ্ট তো আছেই, সঙ্গে আছে মানসিক আঘাতও (ট্রমা)। মেয়েটি যে ট্রমার মধ্যে আছে, তা নিয়ে তাকে হয়তো জীবনভর ভুগতে হবে।

ইএইচ