উপাসনালয়ে যারা হামলা করে তারা ক্রিমিনাল: ধর্ম উপদেষ্টা

চট্টগ্রাম ব্যুরো: প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৫:৫১ পিএম

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সহিংস ঘটনায় আহতদের দেখতে আসেন অন্তর্বর্তী সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

বুধবার (২১ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) আসেন। এসময় তিনি বলেন,‘যারা উপাসনালয়ে হামলা করে, যারা আমাদের হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ভাইদেরকে আক্রান্ত করে আমরা এদেরকে ক্রিমিনাল মনে করি। এই ধরনের অপরাধীরা অবশ্যই শাস্তির আওতায় আসবে। যতদূর বলা হচ্ছে— বিবিসি একটা রিপোর্ট করেছে একটা বিশেষ মহল দেশকে অস্থিতিশীল করার জন্য এই ইস্যুটাকে চাঙ্গা করেছে।

বক্তব্যে তিনি আরও বলেন, ‘এই দেশে আমার যেমন অধিকার আছে আমার হিন্দু ভাই, বৌদ্ধ ভাইয়েরও তেমন অধিকার আছে। আমরা এই অধিকারটা এক্সেসাইজ করতে চাই। বাংলাদেশে আবহমানকাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা এটাকে সাসটেইন করতে চাই। শেষ কথা হচ্ছে, আমরা আমাদের হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ভাইদের সাথে আছি এবং থাকবো।’

এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের পরিবারের সহায়তায় সরকার একটি আর্থিক ফাউন্ডেশনের কাঠামো তৈরি করেছে বলেও জানিয়েছেন তিনি। এ সময় তার সঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দীন খান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ এবং চট্টগ্রামের সমন্বয়ক রাসেল আহমেদ, আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়েখ আহমদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, তিনদিনের সফরে চট্টগ্রামে এসেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। আজ বিকেলে সার্কিট হাউজে তিনি চট্টগ্রামের সুধীজনদের সঙ্গে মতবিনিময় সভা করবেন বলে জানা গেছে। 
বিআরইউ