মাসুদের ৫ উইকেটে গুটিয়ে গেল বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জুন ১৫, ২০২৩, ১১:৩১ এএম

যা নিয়ে ভয় ছিল তাই হলো, দিনের শুরুতেই বাংলাদেশের ইনিংস শেষ হলো। নতুন বলের সামনে দাঁড়াতেই পারল না টাইগাররা, আত্মসমর্পণ করলেন মুশফিক-মিরাজরা। মাত্র ২০ রানে শেষ ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ, ৩৮২ রানে শেষ হয়েছে ইনিংস।

দ্বিতীয় দিন বাংলাদেশের ইনিংস মাত্র ৭ ওভার স্থায়ী হয়। ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে খেলতে নামা টাইগাররা এ সময় মাত্র ২০ রান যোগ করতেই বাকি উইকেট হারায়। একাই ৩ উইকেট নেন নিজাত মাসুদ। আগের দিন ২ উইকেট নেয়ায় সব মিলিয়ে ৫ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ উভয়েই ছিলেন অর্ধশতকের খুব কাছে। তবে ভালো শুরুর আভাস দিয়েও কেউ অর্ধশতক পূরণ করতে পারেননি। মুশফিক ৪৭ ও মিরাজ ফিরেছেন ৪৮ রানে।

অবশ্য দিনের প্রথম উইকেট গেছে আহমাদজাইয়ের পকেটে। মিরাজকে নিজের শিকার বানান তিনি। ভাঙেন মুশফিকের সাথে তার ৮৩ রানের জুটি। দ্রুত ফেরেন মুশফিকও, তাকে জামালের ক্যাচ বানান মাসুদ। একই ওভারে তাইজুল ইসলামকেও ফেরান এ আফগান পেসার। কোনো রান আসেনি তার ব্যাটে।

এরপর তাসকিন আহমেদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন আহমাদজাই। আর শেষ উইকেট হিসেবে শরিফুল ইসলামের উইকেট ভেঙে ৫ উইকেটের মাইলফলক স্পর্শ করেন মাসুদ।

এইচআর