টেস্ট সিরিজ

টস জিতে ভারতকে বেটিংয়ে পাঠালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ১০:৫৭ এএম

চেন্নাইয়ে আজ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ভারত। এই ম্যাচে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জিতেছেন টসে। নিয়েছেন বোলিংয়ের সিদ্ধান্ত।

এমএ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে গতিময় এক উইকেট। সঙ্গে যোগ হয়েছে আকাশে মেঘও। সব মিলিয়ে আজ নাজমুল হোসেন শান্ত এই কন্ডিশনটাকে কাজে লাগাতে চেয়েছেন। সে কারণেই টস জিতে নেওয়া হলো বোলিংয়ের সিদ্ধান্ত।

এই সিদ্ধান্ত যে অমূলক নয়, তা বোঝা গেল ভারত অধিনায়ক রোহিত শর্মার কথা শুনে। তিনি জানালেন, টস জিতলে তিনিও বোলিংয়েরই সিদ্ধান্ত নিতেন। সে যাই হোক, চিপকে আজ একটা রেকর্ড ভাঙতোই। ১৯৮২ সালের পর থেকে এই টেস্টের আগ পর্যন্ত কোনো অধিনায়ক টেস্টে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেননি, নিলেন আজ।

এই টেস্টে বাংলাদেশ ও ভারত দুই দলই নিজেদের বোলিং আক্রমণ সাজিয়েছে ৩ পেসার আর দুই স্পিনার দিয়ে। বাংলাদেশ রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের একাদশটা নিয়েই মাঠে নেমেছে। আরত ভারতের বোলাররা হলেন, যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশ একাদশ–
সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, নাহিদ রানা।

ভারত একাদশ–
রোহিত শর্মা (অধিনায়ক), জশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ, যশপ্রীত বুমরাহ। 

বিআরইউ