২৬ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষ করল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:০৭ পিএম

বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৩ রানে অল আউট হওয়ার পর ব্যাট করতে নেমে সহজেই লিডের দেখা পেয়েছে ভারত। যস্বশী জয়সোয়ালদের মারকুটে ব্যাটিংয়ে ৯ উইকেট হারিয়ে ২৮৫ রান করে ৫২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এরপর ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার দেখেশুনেই খেলছিলেন। তবে রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে ২ উইকেট হারিয়েছে সফরকারীরা। ২ উইকেটে ২৬ রান করে ভারতের চেয়ে ২৬ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শেষ করেছে টাইগাররা। 

ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করার পর ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনার সাদমান ইসলাম এবং জাকির হাসান দেখেশুনেই খেলছিলেন। প্রথম সাত ওভারে স্কোরবোর্ডে ওঠে ১৮ রান। তবে অষ্টম ওভারে রশিনের করা বলে আউট হন জাকির। ১০ রান করে সাজঘরে ফিরেন তিনি। 

এরপর বাকি দিনটা কাটিয়ে দেয়ার জন্য নাইটওয়াচম্যান হিসেবে আছেন হাসান মাহমুদ। টাইগার এই ব্যাটার মাঠে এসেই চারও হাকিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত তাকেও ফিরতে হয়েছে। অশ্বিনের বলেই তিনিও আউট হয়ে সাজঘরের পথ ধরেন। এরপর ক্রিজে সাদমানের সঙ্গী হন মমিনুল হক। ২৬ রানে পিছিয়ে থেকে দিন শেষ করে বাংলাদেশ। 

এর আগে ভারত আজ প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে যশ্বসী জয়সোয়ালের ৭২ এবং লোকেশ রাহুলের আগ্রাসী মেজাজে খেলা ৬৮ রানের ইনিংসের সুবাদে সহজেই লিডের দেখা পায় ভারত। ৫২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। 

আরএস