Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

লটারির মাধ্যমে রাজউকের ৩২ সার্ভেয়ারকে পদায়ন

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৩:৪৩ পিএম


লটারির মাধ্যমে রাজউকের ৩২ সার্ভেয়ারকে পদায়ন

পদায়ন ও বদলি করা হলে কাজের গতি বাড়ার সাথে নগরবাসী আরও বেশি সেবা পাবার লক্ষ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্মকর্তাদের লটারি প্রক্রিয়ার মাধ্যমে সদ্য যোগদানকৃত ৩২ জন সার্ভেয়ারকে বিভিন্ন দফতরে পদায়ন করেছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ভবনের সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন যোগদানকৃত সার্ভেয়ারদের পদায়ন করা হয়। এই সার্ভেয়ারগণ গত ডিসেম্বর মাসে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে যোগদান করার পর রাজধানীর নীলক্ষেতে অবস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের অধীন ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র-এ চার সপ্তাহব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ সফলভাবে সমাপ্ত করেছেন।

এ সময় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা (সচিব) বলেন, ‘পদায়ন, বদলি ও অন্যান্য দাপ্তরিক কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে লটারির মাধ্যমে বদলির এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি। গত বছরের সাত আগস্ট রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে নবযোগদানকৃত একশ ৩০ জন কর্মকর্তা-কর্মচারীকে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে বিভিন্ন দপ্তরে পদায়ন করা হয়।’

লটারি প্রক্রিয়ার মাধ্যমে পদায়নকৃতরা কোথাও কোনো তদবির না করেই স্বচ্ছতার সঙ্গে কর্মস্থলে যোগ দিয়েছেন, উল্লেখ করে রাজউক চেয়ারম্যান আরও বলেন, ‘স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে সদ্য পদায়কৃত সার্ভেয়াররা তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন বলেই আমাদের বিশ্বাস। ২০৪১ সালের উন্নত বাংলাদেশে পৌঁছাতে হলে দক্ষ জনবল প্রয়োজন। আশা করি সদ্য যোগদানকৃত সার্ভেয়াররা ভাল করবেন এবং রাজউক-এর সুনাম বৃদ্ধি করবেন। নতুন নিয়োগ হওয়া সার্ভেয়াররা বুনিয়াদি প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করার মাধ্যমে আধুনিক ভূমি ব্যবস্থাপনা-সহ সরকারি চাকরির বিভিন্ন গুরুত্বপূর্ণ আইন, বিধিমালা ইত্যাদি বিষয়াদি সম্পর্কে সম্যক ধারণা অর্জন করেছেন। এই প্রশিক্ষিত জনবল সেবামুখী মনোভাব নিয়ে কাজ করে নাগরিক সেবার মান বৃদ্ধিতে অবদান রাখবেন। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে উন্নত নাগরিক সেবার কোনো বিকল্প নেই।’

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (প্রশাসন ও অর্থ); মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি); মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন); মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ), রাজউক, ঢাকা-সহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। তাছাড়া সঞ্চালনায় ছিলেন মো. মমিন উদ্দিন, পরিচালক (প্রশাসন), রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ঢাকা।


বিআরইউ

Link copied!