Amar Sangbad
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪,

রাজউকের উচ্ছেদ অভিযানে ৭ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ৬, ২০২৪, ০৪:৩১ পিএম


রাজউকের উচ্ছেদ অভিযানে ৭ লাখ টাকা জরিমানা

খিলগাঁও পল্লীসংসদ এলাকায় অভিজাত রেস্তোরাঁয় অভিযান চালিয়েছে রাজউক।  এসময় কয়েকটি বহুতল ভবনে রাজউকের নির্দেশ না মেনে রেস্তোরাঁ তৈরি এবং ফায়ার সেফটির পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় তাৎক্ষণিকভাবে জরিমানা করা হয়। চারটি রেস্তোরাঁ থেকে মোট সাতলাখ টাকা জরিমানাসহ মুচলেকা নেওয়া হয়। 

বুধবার (৬ মার্চ ) এই উচ্ছেদ অভিযান চালান রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুল ইসলাম।

রাজউক পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের এর এক্সিস্ট পয়েন্ট গুলো ঠিক আছে কিনা এই সব বিষয়গুলি আমরা দেখছি। এছাড়াও দেখা হচ্ছে ভবন বাণিজ্যিক না আবাসিক সেসব বিষয়সহ রেস্টুরেন্ট চালানোর জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সনদ আছে কিনা।

রেস্তোরাঁ মালিকরা বলেন, আমাদের এই এলাকার কয়েকদিন আগে এই রাস্তাটি কমার্শিয়াল  হিসেবে ঘোষণা করেছে। কমার্শিয়াল ব্যবসা করার জন্য যা যা নিয়ম কানুন আছে আমরা সবকিছুই মানতে বাধ্য। তবে সে ক্ষেত্রে আমাদেরকে সময় দিতে হবে।

রাজউকের সূত্র মতে, আবাসিক ভবনকে কমার্শিয়াল করতে হলে অবশ্যই গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউকের কাছে নির্দিষ্ট ফি জমা দিয়ে নকশাকে রিভাইসড করে নিতে হয়। সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং রাজউক যদি মনে করে ভবনটি কমার্শিয়াল ব্যবহারের  উপযুক্ত সে ক্ষেত্রে কমার্শিয়াল অনুমোদন দেয়।

বিআরইউ

Link copied!