Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

রাজধানীতে যেসব স্থানে বসেছে কোরবানির পশুর হাট

মিরাজ উদ্দিন, ঢাকা

মিরাজ উদ্দিন, ঢাকা

জুন ১০, ২০২৪, ১১:২৫ এএম


রাজধানীতে যেসব স্থানে বসেছে কোরবানির পশুর হাট

আর মাত্র ৬ দিন পর পবিত্র ইদুল আজহা। ঈদুল আজহাকে কেন্দ্র করে রাজধানীতে স্থায়ী ও অস্থায়ীভাবে প্রায় ২০টি গরুর হাট বসেছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় ৯টি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ১১টি হাট বসেছে বলে জানা গেছে।

তবে এ বছর আদালতের নির্দেশনার কারণে আফতাবনগরে হাট বসবে না।

এবার ডিএনসিসি গাবতলী স্থায়ী পশুর হাটসহ ৯টি স্থানে অস্থায়ী হাট বসানোর অনুমতি দিয়েছে। এর মধ্যে যে পাঁচটি অস্থায়ী হাটের ইজারা চূড়ান্ত হয়েছে সেগুলো হলো- উত্তরা দিয়াবাড়ী বউবাজার এলাকা, মিরপুর ইস্টার্ন হাউজিং, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের পাশের খালি জায়গা, কাওলার শিয়ালডাঙ্গার এলাকা এবং ভাটারার সুতিভোলা খালের পাশের জায়গা। এছাড়া মোহাম্মদপুর বছিলা ৪০ ফুট রাস্তার পাশে, খিলক্ষেতের ৪৩ নম্বর ওয়ার্ডের পশ্চিমপাড়ার খালি জায়গা এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাচকুড়া ব্যাপারীপাড়ার রহমাননগর আবাসিক প্রকল্পের খালি জায়গা পশুর হাটের ইজারা প্রক্রিয়াধীন রয়েছে। এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় বসবে ১১টি পশুর হাট। এরমধ্যে সারুলিয়ায় স্থায়ী পশুর হাট ছাড়া বাকি ১০টি অস্থায়ী।

অস্থায়ী ১০টি হাটের মধ্যে ৯টির ইজারা হয়েছে। সেগুলো হলো- শ্যামপুর কদমতলী ট্রাকস্ট্যান্ডের পাশে, রহমতগঞ্জ ক্লাবের পাশের খালি জায়গা, পোস্তগোলা শ্মশানঘাটের পাশে, উত্তর শাহজাহানপুর-খিলগাঁও রেলগেট বাজারের মৈত্রী সংঘ ক্লাবের পাশে, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ এলাকা, মেরাদিয়া বাজারের পাশে, আমুলিয়া মডেল টাউনের পাশে, দনিয়া কলেজের কাছের খালি জায়গা ও ধোলাইখাল ট্রাক টার্মিনালের কাছের উন্মুক্ত এলাকা। 

এছাড়া কমলাপুর স্টেডিয়ামের কাছে বিশ্বরোডের পাশে ও লিটল ফ্রেন্ডস ক্লাবের পাশে অস্থায়ী পশুর হাট বসতে পারে।

ইএইচ

Link copied!