community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শনিবার, ২৯ জুন, ২০২৪,

ছাগলকাণ্ড তুলে ধরা যুবকের অ্যাকাউন্ট স্থগিত করল ফেসবুক

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুন ২৫, ২০২৪, ১২:৫১ এএম


ছাগলকাণ্ড তুলে ধরা যুবকের অ্যাকাউন্ট স্থগিত করল ফেসবুক

‘ছাগলকাণ্ডে’ দুর্নীতিবাজ এনবিআর সদস্য মতিউর রহমানের মুখোশ উন্মোচন হয়েছে। ঈদুল আজহার আগে ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হন মুসফিকুর রহমান ইফাত। শুরু হয় খোঁজ, কার ছেলে সে? শেষ পর্যন্ত দেখা যায় তিনি এনবিআর কর্মকর্তা (অপসারিত) মতিউর রহমানের ছেলে।

আর এই ছাগলকাণ্ড সামনে আনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী সাইয়েদ আবদুল্লাহর অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক। মেটার প্ল্যাটফর্মটি জানিয়েছে, ফেসবুকের নীতিমালা বা কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘন করায় তার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।

সোমবার সাইয়েদ আবদুল্লাহ গণমাধ্যমে জানান, ১৯ জুন পরিবারের ছবি দিয়ে মুশফিকুর ও মতিউরের সম্পর্কের বিষয়টি ফেসবুকে পোস্ট করার পর আমার অ্যাকাউন্টে কেউ অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে বলে ফেসবুক আমাকে নোটিফিকেশন দিয়ে দুই ঘণ্টার জন্য অ্যকাউন্ট বন্ধ রাখে। এরপর পুনরায় তা চালু হলেও ২২ জুন সকালে দেখতে পাই আমার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।

তিনি জানান, আমার অ্যাকাউন্ট স্থগিত করার ক্ষেত্রে ফেসবুক নির্দিষ্ট কোনো কারণ বলেনি। তারা জানিয়েছে, আমার কর্মকাণ্ড ফেসবুকের নীতিমালার সঙ্গে মেলে না। এ কারণেই অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। 

সাইয়েদ আবদুল্লাহ বলেন, আমার ধারণা, আমার অ্যাকাউন্টের বিরুদ্ধে ফেসবুকের কাছে একাধিক রিপোর্ট করা হয়েছে। ভার্চ্যুয়াল মাধ্যমে মানুষের মুখ বন্ধ রাখার চেষ্টার অভিযোগ রয়েছে ফেসবুকের বিরুদ্ধে। তারা নাগরিক সাংবাদিকতাকে উৎসাহিত করছে না; যারা দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলছে, তাদের সুরক্ষা দিতে পারছে না।

ইএইচ

Link copied!