community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই, ২০২৪,

ডিএমপি কমিশনার

রথযাত্রাকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২, ২০২৪, ১২:৩৬ এএম


রথযাত্রাকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

রথযাত্রা সুষ্ঠু, সুন্দর ও নিরাপদে উদযাপনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

সোমবার দুপুরে ডিএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের রথযাত্রা উপলক্ষে ঢাকা মহানগরীর সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান।

বলেন, ঢাকা মহানগরীর এই রথযাত্রা একটি বড় শোভাযাত্রা। রথযাত্রা শুরুর দিন রোববার থাকায় চ্যালেঞ্জ একটু বেশি। তাই সবাইকে সর্বোচ্চ সতর্ক ও সচেতন থাকতে হবে।

নির্দিষ্ট সময়ে রথযাত্রা শুরু ও শেষ করতে রথযাত্রা উদযাপন কমিটির নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘আমি আশা করি সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় এই আয়োজনটি সুন্দরভাবে সম্পন্ন করতে সক্ষম হব।

সভায় ৭ জুলাই রথযাত্রা ও ১৫ জুলাই উল্টো রথযাত্রা উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গৃহীত পদক্ষেপ ও নির্দেশনা নিয়ে আলোচনা করা হয়।

রথযাত্রায় পিকেট পার্টি, টহল পার্টি, সিসিটিভি ক্যামেরা, ফুট পেট্রোল, রুফটপ পার্টি, হোন্ডা মোবাইল, ডিবি টিম, সাদা পোশাকে গোয়েন্দা টিম, সোয়াট টিম, বম্ব ডিসপোজাল টিম ও ট্রাফিক পুলিশসহ পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে বলে সভায় অবহিত করা হয়।

রথযাত্রা নির্ধারিত রুটে ও নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া নামাজ ও আজানের সময় লাউড স্পিকার অথবা মাইক বাজানো থেকে বিরত থাকা, নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ, ব্যাগ-পোটলাসহ রথযাত্রায় অংশগ্রহণ না করা, সন্দেহজনক ব্যক্তি বা বস্তু দেখলে পুলিশকে জানানোর অনুরোধ করা হয়।

অনুষ্ঠানের শুরুতে ডিএমপি কমিশনারকে সঙ্গে নিয়ে কেক কাটেন ও ফুলেল শুভেচ্ছা জানান রথযাত্রা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। ডিএমপি কমিশনারও তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ইএইচ

Link copied!