Amar Sangbad
ঢাকা সোমবার, ০৮ জুলাই, ২০২৪,

জাপানি নাগরিক ‘অজ্ঞান পার্টির’ কবলে পড়েননি: ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৫, ২০২৪, ০৫:৩৪ পিএম


জাপানি নাগরিক ‘অজ্ঞান পার্টির’ কবলে পড়েননি: ডিএমপি

রাজধানী ঢাকায় জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি (৭০) ‘অজ্ঞান পার্টির’ কবলে পড়েননি বলে দাবি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

ডিএমপি বলছে, যে খবরটি ছড়িয়েছে তা সঠিক নয়। তিনি মূলত অসুস্থ হয়ে পড়েছিলেন।

এর আগে গত বুধবার রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (এইচএসআইএ) টার্মিনালের পাশে “অজ্ঞান পার্টির কবলে জাপানি নাগরিক” মর্মে গণমাধ্যমে একটি সংবাদ প্রকাশিত হয়।

এ ব্যাপারে ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী আশরাফুল আজীম জানান, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের (এইচএসআইএ) ৫ নম্বর বহির্গমন গেটের কাছে জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পথচারীরা বিমানবন্দরের মেডিক্যাল টিমকে জানায়। মেডিক্যাল টিম দ্রুত ওই জাপানি নাগরিককে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয় এবং তার সিটিস্ক্যান করা হয়।

ঢাকা মেডিক্যাল থেকে জানানো হয়, তিনি মাইনর স্ট্রোক করেছেন এবং তার কিডনি, উচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক প্রব্লেম হয়েছে। কিছুটা সুস্থ হলে জাপানি নাগরিক ঢাকা মেডিক্যালে থাকতে চাননি। পরবর্তীতে এইচএসআইএ মেডিক্যালের ডা. সুদীপ্তসহ তাকে পুনরায় এয়ারপোর্ট মেডিক্যাল সেন্টারে নিয়ে আসা হয়। দোভাষীর মাধ্যমে কথা বলে জাপানি দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয় এবং তার এক বন্ধুকে ডাকা হয়।

ডিএমিপি আরো জানায়, কবায়াশি হিরোমাসির বন্ধুর সাথে কথা বলে তাকে বৃহস্পতিবার দুপুরে উত্তরা পশ্চিম থানার শিন শিন জাপান হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বিকেল ৪টায় কবায়াশি হিরোমাসিকে তুরাগ থানার শিপ ইন্টারন্যাশনাল হসপিটালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কবায়াশি হিরোমাসির চিকিৎসার সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে।

বিআরইউ

Link copied!