Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

কোটাবিরোধী আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলা: বিএফইউজে-ডিইউজের বিবৃতি

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জুলাই ১২, ২০২৪, ০৯:৪৫ পিএম


কোটাবিরোধী আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলা: বিএফইউজে-ডিইউজের বিবৃতি

রাজধানীর শাহবাগে কোটাবিরোধীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ত্বোহা খান তামিম ও জ্যেষ্ঠ চিত্র সাংবাদিক সামছুল আরেফিন প্রিন্স, সুমন সরকার ও সালাউদ্দিন আল মামুন।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শুক্রবার বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এবং ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। এই ধরনের হামলার সঙ্গে যারা জড়িত অবিলম্বে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে যখন কোনো সাংবাদিক হামলার শিকার হন তখন তা মেনে নেওয়া যায় না উল্লেখ করে নেতারা বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে সাংবাদিক সমাজ ‘সন্ত্রাসীদের মতো আচরণ’ প্রত্যাশা করে না। তাই স্বাধীনভাবে যেন সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারেন তা সংশ্লিষ্ট সকল মহলকেই নিশ্চয়তা দিতে হবে।

যৌথ বিবৃতিতে নেতারা বলেন, এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটলে এবং এর সুষ্ঠু তদন্ত ও বিচার না হলে সাংবাদিক সমাজ রাজপথে ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে নামতে বাধ্য হবে।

ইএইচ

Link copied!