Amar Sangbad
ঢাকা শনিবার, ৩১ আগস্ট, ২০২৪,

মধ্যরাতে রাজপথে সাঈদ খোকন, স্লোগানে উত্তাল পুরান ঢাকা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১৫, ২০২৪, ০৭:১৫ এএম


মধ্যরাতে রাজপথে সাঈদ খোকন, স্লোগানে উত্তাল পুরান ঢাকা

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের নামে নৈরাজ্যের প্রতিবাদে পুরান ঢাকার নর্থ সাউথ রোডে অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার রাত ১২টা থেকে আড়াইটা পর্যন্ত নর্থ সাউথ রোডের সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করেন তিনি।

কর্মসূচিতে আওয়ামী লীগের তৃণমূলের হাজারো নেতাকর্মী অংশ নেন। তারা ‍‍`জামাত শিবির রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়; ডাক দিয়েছেন খোকন ভাই, ঘরে থাকার সময় নাই; একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার‍‍` নামে বিভিন্ন স্লোগান দেন।

অবস্থান কর্মসূচি শেষ হওয়ার আগে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য বক্তব্য দেন মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, একটি চক্র এ দেশের সাধারণ কোমলমতি শিক্ষার্থীদেরকে ভুল বুঝিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের ষড়যন্ত্রে লিপ্ত। তারা কোটা বিরোধী আন্দোলন করার নামে স্বাধীনতার স্বপক্ষের শক্তি, প্রেরণা-চেতনার উৎস জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কারো যদি সরকারি চাকরির ব্যাপারে কোন বক্তব্য থাকে, কোনো দাবি-দাওয়া থাকে সেটার জন্য যদি কেউ শান্তিপূর্ণ আন্দোলন করতে চায় সরকার সেটাতে বাধা দেয় না। কিন্তু এই শান্তিপূর্ণ আন্দোলনের আড়ালে যদি সরকারকে কোনো ধরনের বিব্রতকর অবস্থায় ফেলা হয়, সাধারণ মানুষের জান মালের ক্ষতি করার চেষ্টা করা হয়, অগ্নিসংযোগ ভাঙচুরসহ মানুষের জীবনকে ধ্বংস করার চেষ্টা করা হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বসে থাকবে না। এই গভীর রাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা যখনই শুনেছে একদল দুর্বৃত্ত শহর দখলের চেষ্টা চালাচ্ছে। তখনই আওয়ামী লীগের কর্মীরা রাজপথের অবস্থান নিয়েছে। ভবিষ্যতেও শেখ হাসিনার নির্দেশে আমরা রাজপথে থেকে সকল ষড়যন্ত্রের মোকাবেলা করব ইনশাআল্লাহ।

মহান স্বাধীনতা সংগ্রামে যারা অস্ত্র তুলে নিল; শত্রুর মোকাবেলা করল; নিজের জীবনকে উৎসর্গ করে দিল; তাদের পরিবার পরিজনের দায়িত্ব রাষ্ট্রের উপর বর্তায় জানিয়ে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, আমার আপনার নেত্রী শেখ হাসিনা সেই কাজটি করছেন। যারা যুদ্ধে অংশগ্রহণ করেছিল তারা আমাদের মুকুট, তাদের পরিবারকে রক্ষা করার দায়িত্ব আমাদের। সুতরাং মুক্তিযোদ্ধা পরিবারকে সকল সুবিধা নিশ্চিত করার জন্য হাসিনার নেতৃত্বে আমরা রাজপথে থাকবো।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেন, যারা রাজাকারের চেতনায় উজ্জীবিত হয়ে নিজেদেরকে রাজাকার বলে তাদেরকে বলবো- যারা বলে রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়। আমরা যারা মুক্তিযোদ্ধার সন্তান প্রয়োজনে এই বাংলার মাটিতে আর একবার মুক্তিযুদ্ধ করব ইনশাআল্লাহ। সংগ্রামের শপথে আবার রাজপথে দেখা হবে। আমরা সকল অপশক্তিকে মোকাবেলা করে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা কায়েম করব।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, আগামীকাল সোমবার (১৫ জুলাই) যদি আপনারা কোনো অপশক্তির তৎপরতা দেখেন কোনো নির্দেশের প্রয়োজন নেই। রাজপথে নেমে আসবেন আপনারা। আপনাদের সঙ্গে আমি আছি, ছিলাম এবং থাকবো ইনশাল্লাহ। কোন ঘোষণা নয়, কোন কর্মসূচি নয়, অপতৎপরতা দেখার সাথে সাথে রাজপথে চলে আসবেন। আমিও চলে আসবো ইনশাআল্লাহ। অপতৎপরতা একসঙ্গে মোকাবেলা করব।

ইএইচ

Link copied!