Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

পুনর্বহালের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার চাকরিচ্যুত পুলিশ সদস্যদের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১৮, ২০২৪, ১১:৩৯ পিএম


পুনর্বহালের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার চাকরিচ্যুত পুলিশ সদস্যদের

চাকরিতে পুনর্বহালের দাবিতে পুলিশ সদর দপ্তরের সামনে অবস্থান নিয়ে দুপুর থেকে বিক্ষোভ করছিল গত ১৫ বছরে নানা কারণে চাকরিচ্যুত পুলিশ সদস্যরা। 

রোববার সন্ধ্যা ৭টায় আন্দোলনরত পুলিশ সদস্যদের মধ্য থেকে চারজনকে ডেকে নিয়ে বৈঠক করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

তিনি চাকরি ফেরতের আশ্বাস, মূল্যায়ন কমিটি গঠনের মাধ্যমে পুরো প্রক্রিয়া বিচার-বিশ্লেষণ করার ঘোষণা দিলে আন্দোলন স্থগিত করে চাকরিচ্যুত পুলিশ সদস্যরা।

আন্দোলনরত পুলিশ সদস্যদের পক্ষ থেকে সমন্বয়কের দায়িত্ব নিয়ে বৈঠকে অংশ নেওয়া চার সদস্যসহ বৈঠক শেষে পুলিশ সদর দপ্তরের চার সিনিয়র কর্মকর্তা বাইরে বেরিয়ে আসেন। পুলিশ সদর দপ্তরের সামনে অপেক্ষায় থাকা পুলিশ সদস্যদের চাকরিতে পুনর্বহালের বিষয়টি বিবেচনার খবর জানালে উচ্ছ্বাসে রোলপড়ে যায়। একে অন্যকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট রেভিনিউ) ড. শোয়েব রিয়াজ আলম উপস্থিত আন্দোলনকারী পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, আপনারা জানেন বর্তমান আইজিপিও বিভিন্ন সময় বাহিনী কর্তৃক বৈষম্যের শিকার। তিনি আপনাদের ব্যাপারে আন্তরিক। আপনাদের চাকরি ফেরানোর বিষয়ে আন্তরিক। আপনাদের বিরুদ্ধে যদি বিন্দুমাত্র অন্যায় অবিচার করা হয় তাহলে তারা চাকরি ফেরত পাবেন।

শোয়েব রিয়াজ আলম বলেন, আইজিপি মহোদয় একজন ডিআইজির নেতৃত্বে একটি কমিটি করে দিয়েছেন। আপনাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে সব কিছু বিচার-বিবেচনা করবেন বলে জানিয়েছেন। কেস টু কেস দেখা হবে। সেজন্য একটু সময় দরকার। একজন একজন করে আসবেন প্রত্যেকের বিষয় শোনা হবে। এমন কোনো প্রক্রিয়া অনুসরণ করা উচিত হবে না চাকরি ফেরত পেলেন কিন্তু বেতন পেলেন না। আদালত থেকে যারা নির্দোষ হিসেবে খালাস পেয়েছেন তারা অটোমেটিক চাকরি পাবেন। আর যাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা চলমান সেগুলো জিডি আকারে আমলে নিয়ে ডিসমিস করা হবে। আপনারা আজকে চলে যান। রাস্তা ক্লিয়ার করেন। আপনাদের সঙ্গে আপনাদের মনোনীত প্রতিনিধিরা ব্রিফ করবেন। কাল থেকে আপনাদের সবার কথা কেস টু কেস শোনা হবে।

ইএইচ

Link copied!