Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

দিঘলী ইউপি উপ-নির্বাচন

লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ 

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর প্রতিনিধি

জুলাই ২৩, ২০২২, ০৯:২৯ পিএম


লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ 

লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন খানের (ঘোড়া প্রতিক) নির্বাচনী অফিস ভাঙচুরসহ তার কর্মী সমর্থক এবং ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি ধমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে নৌকার প্রার্থী সালাহউদ্দিন জাবেদের বিরুদ্ধে। 

খবর পেয়ে শনিবার বিকেলে সদর উপজেলা এসিল্যান্ড (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) অমিত রায়সহ চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। 

এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় নৌকার প্রার্থী সালাহউদ্দিন জাবেদকে কঠোরভাবে সতর্ক করে বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেওয়া হবেনা। তবে, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সালাহউদ্দিন জাবেদ তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কোনো কর্মী সমর্থক কারো অফিস ভাঙচুর বা হুমকি ধমকির ঘটনায় জড়িত নয়। আমি নিজের নির্বাচনী প্রচার প্রচারণা নিয়ে ব্যস্ত। 

এদিকে স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন খান অভিযোগ করে বলেন, নৌকার কর্মী সমর্থকরা সালাহউদ্দিন জাবেদের নির্দেশে দিঘলী বাজারে আমার নির্বাচনী অফিসে ভাঙচুর চালিয়েছে। পাশাপাশি রাতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটের দিন কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি ধমকি দেওয়া হচ্ছে। আলতাফ হোসেন খান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সালাহউদ্দিন জাবেদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে দাবি জানান। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সদর এসিল্যান্ড) অমিত রায় বলেন, কেউ নির্বাচনী পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় দেওয়া হবে না।
 
প্রসঙ্গত, বিগত ২৬ ডিসেম্বর দিঘলী ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন (আনারস প্রতীক) নৌকার প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২৬ জানুয়ারী শপথ নেওয়ার আগেই, ১৪ জানুয়ারী তারিখে আকস্মিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নবনির্বাচিত চেয়ারম্যান ইসমাইল হোসেন মৃত্যুবরণ করলে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশন আগামী ২৭ জুলাই তারিখে ভোটগ্রহণের দিন ধার্য্য করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। 

কেএস 

Link copied!