Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

রসিক নির্বাচন: জামানত হারালেন নৌকার প্রার্থী সহ ৭ জন

রংপুর ব্যুরো

রংপুর ব্যুরো

ডিসেম্বর ২৮, ২০২২, ০৪:৩৬ পিএম


রসিক নির্বাচন: জামানত হারালেন নৌকার প্রার্থী সহ ৭ জন

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে জামানত হারালেন নৌকার প্রার্থী সহ ৭ জন। নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি পেয়েছেন-এক লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট। তার নিকটতম প্রতীদ্বন্দ্বী ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল। তিনি ৪৯ হাজার ৮৯২ ভোট পেয়ে জামানত টিকিয়ে রেখেছেন। জামানত হারিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী (নৌকা প্রতীক) হোসনে আরা লুৎফা ডালিয়া। তিনি ছাড়াও আরো ছয় প্রার্থী জামানাত হারিয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা নৌকা প্রতীকে পেয়েছেন ২২ হাজার ৩০৬ ভোট। জামানত হারানো অন্য প্রার্থীরা হলেন-বাংলাদেশের কংগ্রেসের আবু রায়হান (১০ হাজার ৫৪৯ ভোট), জাকের পার্টির খোরশেদ আলম (৫ হাজার ৮০৯ ভোট), খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল (২ হাজার ৮৬৪ ভোট), স্বতন্ত্র মেহেদী হাসান (২ হাজার ৬৭৯ ভোট), আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র লতিফুর রহমান (৩৩ হাজার ৮৮৩ ভোট) ও জাসদের শফিয়ার রহমান (৫ হাজার ১৫৬ ভোট)।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন এ তথ্য নিশ্চিত করে বলেন, নির্বাচনে জামানত টিকিয়ে রাখতে মোট বৈধ ভোটের আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হয়। রসিক নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা দুই লাখ ৭৯ হাজার ৯৩৬। সে হিসাবে তাদের অন্তত পেতে হতো ৩৪ হাজার ৩৯২ ভোট।

এআই

 

Link copied!