Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জ প্রতিনিধি:

জানুয়ারি ২৩, ২০২৩, ০৯:১৩ পিএম


কিশোরগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

কিশোরগঞ্জে আলহেরা ডায়াগনস্টিক সেন্টারে সি‌জা‌রিয়ান অপারেশনের সময় ডাক্তারের ভুল চি‌কিৎসায় রূপালী (১৮) নামে এক প্রসূ‌তির মৃত্যু হয়েছে।

রোববার (২২ জানুয়া‌রি) রাতে সদর উপজেলার যশোদল এলাকায় অব‌স্থিত আল-‌হেরা ডি‌জিটাল ডায়াগন‌স্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়,পাকু‌ন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা এলাকার সৌদী প্রবাসী প‌লিন মিয়ার স্ত্রী রূপালীকে রোববার বিকেলে আল-‌হেরা ডি‌জিটাল ডায়াগন‌স্টিক সেন্টার অ্যান্ড হস‌পিটালে ভ‌র্তি করা হয়। এ সময় ডা. আক্তার নাহার জ্যোতি গৃহবধূ রূপালীকে সিজা‌রিয়ান অপারেশন ক‌রার জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। কিছুক্ষণ পর তার এক‌টি পুত্র সন্তান জন্ম হয়।

স্বজনদের অভিযোগ, সন্তান জন্ম নেয়ার দীর্ঘ সময় পার হলেও রূপালীকে অপারেশন থিয়েটার থেকে বের করা হচ্ছিল না। পরে রাত ৯টার দিকে গৃহবধূ রূপালীকে ওটি থেকে অচেতন অবস্থায় বের করে ওই ডায়াগন‌স্টিক সেন্টারের কর্মকর্তারা স্বজনদের না জা‌নিয়ে তাড়াহুড়া করে ময়মন‌সিংহ মে‌ডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ময়মন‌সিংহ নেয়ার পথে রাত ১০টার দিকে রূপালীর মৃত্যু হয়। এ ঘটনার পরেই হাসপাতাল ছেড়ে পা‌লিয়ে যান হাসপাতালটির কর্মকর্তারা।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দাউদ জানান, ঘটনার পর হাসপাতালের দা‌য়িত্বশীল কাউকে পাওয়া যায়‌নি। পুলিশ বিষয়‌টি খ‌তিয়ে দেখছে। এ ঘটনায় অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কি‌শোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এদিকে নিহত গৃহবধূ রূপালীর নবজাতক সন্তানকে চিকিৎসার জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে।

আরএস

Link copied!