Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

শ্রীমঙ্গলে চোরাই ট্রান্সফরমারের মালামালসহ আটক ২

শ্রীমঙ্গল প্রতিনিধি

শ্রীমঙ্গল প্রতিনিধি

এপ্রিল ১৩, ২০২৩, ০৮:৫৬ পিএম


শ্রীমঙ্গলে চোরাই ট্রান্সফরমারের মালামালসহ আটক ২

শ্রীমঙ্গলে থানা পুলিশের অভিযানে বৈদ্যুতিক ট্রান্সফরমারের চোরাই হওয়া মালামাল উদ্ধারসহ ২জন আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৩এপ্রিল) শ্রীমঙ্গল থানা পুলিশ সূত্রে জানা যায়, মধ্যরাত হতে ভোররাতের মধ্যে কোন এক সময় অজ্ঞাতনামা ব্যক্তিরা ভূনবীর ইউপি‍‍`র দুর্গানগর এলাকা হতে একটি ১০কেভির বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে। 

এবিষয়ে শ্রীমঙ্গল থানায় অভিযোগের প্রেক্ষিতে ও গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার‍‍`র সার্বিক দিক নির্দেশনায় এসআই রাকিবুল হাছান সঙ্গীয় অফিসার ফোর্সের সহায়তায় ভোরে গ্রামে অভিযান চালিয়ে মৃত ফটিক মিয়ার ছেলে মো. ছন্দু মিয়াকে আটক করেন।  

আকটকৃত আসামী ছন্দু মিয়ার দেয়া তথ্যমতে ও তাকে সাথে নিয়ে আসামী হাবিবুর রহমানকে তাহার বসত ঘর হইতে আটক করে। দুর্গানগর বাজারস্থ তাহার ভাঙ্গারি দোকান হতে সাক্ষীদের সম্মুখে ৬ কেজি তামার তার যার বাজার মূল্য আনুমানিক ৬ হাজার টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়। 

আসামী হাবিবুর রহমান পাগলাকে আটক করতে তার বাড়িতে পুলিশের উপস্থিতি টের পেয়ে চতুর হাবিবুর রহমান পাগলা রাতের আধারে দৌড়াইয়া পালানোর চেষ্টা করে। 

এসময় স্থানীয়দের উপস্থিতিতে আসামী হাবিবুর রহমান পাগলার বসত ঘরে তল্লাশী করে ৪ কেজি তামার তার, মূল্য আনুমানিক ৪ হাজার টাকাসহ, লোহার তৈরী ১৮ বোল্ট কাটার, হাতুরী, পাইপ রেঞ্জ, স্লাইড রেঞ্জ, ব্লেডসহ হেস্কো ফ্রেম, স্টার স্ক্র ড্রাইভার, ওয়েট মিটার উদ্ধার করা হয়। 

দীর্ঘদিন থেকেই একটি চোর চক্র বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে আসছিলো। বিভিন্ন চুরির ঘটনায় কতিপয় অসাধু ভাঙারির দোকানদার জড়িত মর্মে একাধিক সূত্র নিশ্চিত করেন। 

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, যেসকল ভাঙারির দোকানদার অবৈধ ও চোরাইকৃত মালামাল ক্রয় বিক্রয়ের সাথে জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া হবে। এমন অভিযান চলমান আছে ও থাকবে বলে জানান তিনি। 

অবৈধ ও চোরাইকৃত মালামাল ক্রয় বিক্রয়য়ের সাথে জড়িততের বিন্দুমাত্রও ছাড় দেওয়া হবেনা বলে তিনি সতর্ক করেন। এবিষয়ে শ্রীমঙ্গলবাসীর সর্বাত্মক সহযোগিতা চান।

এমএইচআর

Link copied!