Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

শক্তিশালী বোমা পেতে রাখায় বোম্ব ডিসপোজাল ইউনিটকে তলব

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

জুন ১৭, ২০২৩, ০৫:২৯ পিএম


শক্তিশালী বোমা পেতে রাখায় বোম্ব ডিসপোজাল ইউনিটকে তলব

নাটোরের গুরুদাসপুরে একটি সরকারি টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা পেতে রাখা হয়েছে। সর্বশেষ বেলা ২টার দিকে র‌্যাব-৫ (রাজশাহী) এর বোমা ডিসপোজাল ইউনিট এসে পরীক্ষা নিরীক্ষা করে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করেছে।

এনিয়ে শনিবার দিনভর কলেজসহ আশাপাশে বোমা আতঙ্ক বিরাজ করছে। সেখানে সকাল থেকেই পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের প্রধান লেন্সকর্পোরাল লাবু খন্দকার বেলা সাড়ে ৩টার দিকে জানান, প্লাষ্টিকের ওই ল্যাগেজে শক্তিশালী বোমা রয়েছে।

তাঁরা প্রায় ঘন্টাব্যাপী সার্কিটডিটেকটর দিয়ে পরীক্ষা নিরীক্ষা করে বোমার বিষয়টি নিশ্চিত হয়েছেন। তাঁদের কাছে শক্তিশালী বোমাটি নিষ্ক্রিয় করারমত যন্ত্রপাতি নেই। বোমাটি নিষ্ক্রিয় করতে অধিকউচ্চতর যন্ত্রপাতি ও বোমাবিশেষজ্ঞ দল আনার জন্য ঢাকায় র‌্যাবের ডেকোর্য়াটারে খবর পাঠানো হয়েছে।

তাঁরা এলেই বোমাটি নিষ্ক্রিয় করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করবেন। তাঁরা না আসা পর্যন্ত স্থানীয় পুলিশ প্রশাসন বিশেষ নজরদারীতে রাখবেন। থানাপুলিশ, কলেজ কর্তৃপক্ষ ও র‌্যাবের সুত্রে জানাগেছে, গুরুদাসপুর পৌরশহরের ‘সরকারি বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে’র অধ্যক্ষের অফিস কক্ষের দরজাঘেঁষেকে বা কারা প্লাষ্টিকের বস্তায় মোড়ানো একটি ল্যাগেজ রেখে যান।

ওপরে লেখা ‘প্রিন্সিপাল বঙ্গবন্ধু কলেজ, গুরুদাসপুর- আম্রপালি ৩০ কেজি’।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৯টার দিকে কলেজে আসেন তিনি। দরজার ঘেঁসে কাটুনে বিশেষবার্তা লেখা থাকায় সন্দেহ হয় তাঁর। অন্য শিক্ষকদের সহায়তায় থানা পুলিশকে খবরপাঠান তিনি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, অধ্যক্ষের ফোন পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পুলিশের সন্দেহের কারনে প্যাকেটটি খুলতে র‌্যাবকে খবর পাঠানো হলে বেলা ২টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসে তা পরীক্ষা নিরীক্ষা করে সেখানে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে চলে যায়। শিক্ষা প্রতিষ্ঠান বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছেন এলাকার মানুষ।

অধ্যক্ষ সাইদুল ইসলাম বলেন, কলেজটি নিয়ে দীর্ঘদিন ধরে একটি পক্ষের সাথে মামলা মোকদ্দমা চলছে। এই বিরোধের জের ধরে সম্প্রতি প্রতিপক্ষের লোকজন তাঁকে ও কলেজটি উড়িয়ে দেওয়ার হুমকী দিয়েছিলেন। এই বিরোধ থেকে প্রতিপক্ষ তাঁর অফিস কক্ষের সামনে বোমা পেতে রাখতে পারেন বলে জানান।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানে বোমা রাখার আতঙ্ক ছড়িয়ে পড়ায় কলেজের শিক্ষক কর্মচারীসহ আশপাশের মানুষের মাঝে ভীতি ছড়িয়ে পড়েছে। এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন অভিযোগ দাখিল হয়নি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এইচআর

Link copied!