Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

প্রধানমন্ত্রীর জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

জুলাই ৮, ২০২৩, ০৮:২৪ পিএম


প্রধানমন্ত্রীর জন্য আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কিউভেরাইটি জাতের আনারস পাঠিয়েছে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে শনিবার (৮ জুলাই) বিকাল সাড়ে ৬টায় সীমান্তের শূন্যরেখায় ভরতীয় ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহার পক্ষ থেকে ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ফনিভুশন জমাতীয়া বাংলাদেশে চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় হাইকমিশানারের এএসও নবুল সোণোয়ালের কাছে আনারসগুলো বুঝিয়ে দেন।

ত্রিপুরার একটি বাগান থেকে ১০০টি কার্টনে করে ৭০০ পিস (৯৮০ কেজি) কিউভেইরাটি জাতের ভারতের বিখ্যাত আনারাস প্রধানমন্ত্রীর জন্য পাঠানো হয়েছে।

এর আগে গত ১৫ই জুন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা, মানিক সাহার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫০০ কেজি হিমসাগর আম পাঠিয়েছিলেন।

ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ফনিভুশন জমাতীয়া বলেন, দু‍‍`দেশের মধ্যে উজ্জ্বল দৃষ্টান্তের বহিঃপ্রকাশ হচ্ছে ফল আদান-প্রদান। আমরা এই আনারস পাঠিয়ে গর্ববোধ করছি। এর মধ্য দিয়ে দু দেশের সম্পর্কের উন্নতি হবে।এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য আম উপহার পাঠিয়েছিলেন।

আনারসগুলো হস্তান্তর কালে ত্রিপুরা স্থলবন্দরের ব্যবস্থাপক দেবাশিস নন্দী,আখাউড়া স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা আশরাফ উদ্দিন,স্থল বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী রাজিব উদ্দিন ভূঁইয়াসহ দুদেশের কর্মকর্তার অবস্থা ছিলেন। 

আরএস

Link copied!