Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

কলাপাড়ায় ১২৯ ভূমিহীন অসহায় পরিবার পেল জমিসহ ঘর

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

আগস্ট ৯, ২০২৩, ০৭:৫৮ পিএম


কলাপাড়ায় ১২৯ ভূমিহীন অসহায় পরিবার পেল জমিসহ ঘর

পটুয়াখালীর কলাপাড়ায় ভূমিহীন-গৃহহীন অসহায় ১২৯ টি পরিবার পেল দুই শতক জমি সহ ঘর। সেমিপাকা প্রতিটি ঘরে রয়েছে দু’টি বেডরুম, একটি রান্নাঘর,একটি বাথরুম এবং প্রশস্ত বারান্দা। এছাড়া ঘরের উপর ব্যবহার করা হয়েছে উন্নত মানের রঙিন টিনের চাল। প্রধানমন্ত্রী কর্তৃক উপহারের জমির দলিল ও ঘর পেয়ে খুশি এসব ভূমিহীনরা। 

বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ঘরগুলো উদ্বোধন করেন। পরে উপজেলা প্রশাসনের সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে ওইসব পরিবারের হাতে জমিসহ ঘরের দলিল হস্তান্তর করেন পটুয়াখালী-০৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো.মহিব্বুর রহমান মহিব এমপি। 

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.ওবায়দুর রহমানের সভাপতিত্বে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনা পারভিন সীমা, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা কৌশিক আহমেদ, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিকুল আলম বাবুল, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি মো. হুমায়ুন কবির। 

এছাড়া উপজেলা দুর্যোগ ও ত্রান কর্মকর্তা মো.হুমায়ুন কবির, ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মকর্তা মো.আছাদুজ্জামান সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় গনমাধ্যম কর্মী ও সুফলভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লখ্য, এর আগে কলাপাড়া উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে ৪৫০, ২য় পর্যায়ে ১১০ টি এবং ৩য় পর্যায়ে ২০৩টি ঘর নির্মান করে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ে ২০০টি ঘরের মধ্যে প্রপ্রথম ধাপে ৭১ টি ঘর নির্মান সম্পন্ন করে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। ২য় ধাপে অবশিষ্ট ১২৯ টি ঘর বুধবার বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন-গৃহহীন অসহায় পরিবারকে জমি সহ ঘরের দলিল হস্তান্তর করা হয়েছে।

আরএস

Link copied!