Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

নওয়াপাড়া পৌরসভা ফলদ, ঔষধি ও বাহারি ফুলের বৃক্ষরোপণ

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৬:০৩ পিএম


নওয়াপাড়া পৌরসভা ফলদ, ঔষধি ও বাহারি ফুলের বৃক্ষরোপণ

‘দেশের বায়ু দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি’ এই শ্লোগানে যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌর এলাকার বিভিন্ন স্থানে ফলদ, ঔষধি ও বাহারি ফুলের বিভিন্ন প্রজাতীর বৃক্ষরোপণ করা হয়েছে। নওয়াপাড়া পৌরসভার আয়োজনে গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে ভৈরব নদীর তীরবর্তী পৌরসভার ওয়াকওয়েতে এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নওয়াপাড়া পৌরসভার মেয়র ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত। উদ্বোধক ছিলেন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, পৌর প্যানেল মেয়র ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বিশ্বাস, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মোল্যা, সমাজ উন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, কঞ্জারভেন্সী ইন্সপেক্টর সেলিম মল্লিক, স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী। 

এ ব্যাপারে অনুষ্ঠানে প্রধান অতিথি ও পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক নওয়াপাড়া পৌর কর্তৃপক্ষ বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। বৃক্ষ (গাছ) মানব জীবনের অস্তিত্ব ও বেঁচে থাকার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বৃক্ষরোপণের মধ্যদিয়ে পরিবেশ রক্ষা করা সম্ভব। ভৈরব নদীর পাড়ে ওয়াকওয়েতে বিভিন্ন প্রজাতীর বৃক্ষরোপণ করা হয়েছে। এসব গাছের পরিচর্যা ও বাঁচিয়ে রাখার দায়িত্ব আমাদের সকলের। তাহলেই ওয়াকওয়ের সৌন্দর্য্য ধীরে ধীরে বৃদ্ধি পাবে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।   

আরএস

 

Link copied!