Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

মেঘনা থেকে ডাকাত সর্দারসহ গ্রেপ্তার-৬

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

অক্টোবর ৪, ২০২৩, ১১:৩০ এএম


মেঘনা থেকে ডাকাত সর্দারসহ গ্রেপ্তার-৬

ডাকাতির প্রস্তুতিকালে মেঘনা নদীতে অভিযান চালিয়ে কুখ্যাত ডাকাত সর্দার রুহুল আমীন ওরফে কদা দেওয়ানসহ ৬ ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে হিজলা থানাধীন বড় জালিয়া ইউনিয়নের বাউশিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

অভিযানে গ্রেপ্তারকৃতরা হলো, ডাকাত সর্দার রুহুল আমীন ওরফে কদা দেওয়ান, তার সহযোগী মোঃ মোঃ তারেক দেওয়ান, মোঃ হোসেন মোল্লা, ফরহাদ মোল্লা, মোঃ আলাউদ্দিন গাজী, মোঃ শাওন। 

বিষয়টি নিশ্চিত করে হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর ইসলাম বলেন, এরা মূলত নদী পথে ডাকাতি করে। গ্রেফতার রুহুল আমীন ওরফে কদা দেওয়ান ১২ টি মামলার আসামী। আর বাকীদের বিরুদ্ধেও হিজলা থানাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি, চুরি, মারামারি, অস্ত্র ও বিস্ফোরক আইনের মামলা রয়েছে। 

তিনি বলেন, মঙ্গলবার রাতে বড় জালিয়া ইউনিয়নের বাউশিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো ডাকাতদলের সদস্যরা। তখন জেলেদের সন্দেহ হলে তারা ডাকাতদলের সদস্যদের ঘিরে ফেলে। তখন ডাকাত দলের সদস্যদের সাথে জেলেদের মারামারির ঘটনা ঘটে। একপর্যায়ে জেলেরা পরাস্ত হতে থাকলে তারা থানা পুলিশকে খবর দেয়। আর থানা পুলিশের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ ডাকাতসদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে। 

জেলেদের মারধরে কয়েকজন ডাকাত সদস্য আহত হলে তাদের চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়ে ওসি বলেন, এ ঘটনায় গ্রেপ্তার ডাকাত সদস্যদের বিরুদ্ধে হিজলা থানায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

এদিকে জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি সূত্র জানিয়েছে রুহুল আমীন ওরফে কদা দেওয়ান ও তার সহযোগীরা বরিশালের হিজলা, মেহেন্দীগঞ্জ এবং কাজীরহাট থানাধীন নদী পথের বেশ কিছুদিন ধরে ত্রাশের রাজত্ব কায়েমের চেষ্টা চালিয়ে আসছিলো।

আরএস


 

 

Link copied!