Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

মাটিরাঙ্গায় বিনামূল্যে বীজ-সার পেলেন ২ হাজার কৃষক

খাগড়াছড়ি  প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২৩, ১২:৪৮ পিএম


মাটিরাঙ্গায় বিনামূল্যে বীজ-সার পেলেন ২ হাজার কৃষক

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২০২৩-২০২৪ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্তবর্তী।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী’র সঞ্চালনায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী বলেন- রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার এক হাজার ২০০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে ২ কেজি করে হাইব্রিড ধান বীজ ও ৮০০ প্রান্তিক কৃষকের মাঝে উফশী ধান- ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০কেজি বিতরণ করা হয়েছে।

এসময় মাটিরাঙ্গা উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার নুর মোহাম্মদ, মাটিরাঙ্গা উপজেলা উপ-সহকারি কৃষি অফিসার দেবাশীষ চাকমা, মাটিরাঙ্গা উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার মো. আমির হোসেন, মাটিরাঙ্গা উপজেলার কৃষক ও আওয়ামী লীগ নেতা মো. ওয়ালি উল্লাহসহ উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার তুলেদেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

এআরএস

Link copied!