Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪,

ফেনী-৩ আসন

প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করায় লাঙ্গলের প্রার্থীকে শোকজ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

জানুয়ারি ৫, ২০২৪, ১০:৩০ এএম


প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করায় লাঙ্গলের প্রার্থীকে শোকজ
ছবি: আমার সংবাদ

ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করায় প্রার্থী লে.জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিকেলে ফেনী জেলা যুগ্ন দায়রা জজ ও ওই আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পূর্ব অনুসন্ধান কমিটির চেয়ারম্যান খায়রুন্নেসা এই শোকজ আদেশ প্রদান করেন। এতে  ওই প্রার্থীকে, শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৩ টার মধ্যে স্বশরীরে হাজির হয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৩) ধারা অনুযায়ী, নির্বাচনী পোস্টারে বা ব্যানারে প্রার্থী তাঁর প্রতীক ও নিজের ছবি ব্যতীত অন্য কোনো ব্যক্তির ছবি বা প্রতীক ছাপাতে পারবেন না।

আচরণবিধিমালা ২০০৮-এর ৭ (৪) উপবিধি (৩) এ যাই থাকুক না কেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোনো নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত হলে সে ক্ষেত্রে তিনি কেবল তাঁর বর্তমান দলীয় প্রধানের ছবি ছাপাতে পারবেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেলে সোনাগাজীর মতিগঞ্জ কমিউনিটি সেন্টারে ফেনী-৩ আসনের জাতীয় পার্টি প্রার্থীর লাঙ্গল মার্কার মতবিনিময় সভার ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-২ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী নিজাম উদ্দিন হাজারী। এ সময় তাঁকে ফুলেল নৌকা দিয়ে শুভেচ্ছা জানান আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী (অব.) লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী।

এ ছাড়া জাপার লাঙ্গল মার্কার এ মতবিনিময় সভার ব্যানারে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের ছোট আকারের একটি ছবি থাকলেও আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছিল চোখে পড়ার মতো।

এআরএস

Link copied!