Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪,

সৈয়দপুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৩:৪৬ পিএম


সৈয়দপুরে সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন
ছবি: আমার সংবাদ

নীলফামারীর সৈয়দপুর শহরের প্রধান প্রধান সড়কগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়ায় দ্রুত সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন ও স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সৈয়দপুরের সকল বাম সংগঠনের ডাকে এ কর্মসূচির আয়োজন করা হয়।

শহরের সবচেয়ে নষ্ট হয়ে পড়া ব্যস্ততম সড়কে তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার জুড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন এলাকায় পৃথক পৃথক ব্যানারে রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও অটোরিকশা শ্রমিকসহ সর্বস্তরের পৌরবাসী অংশগ্রহণ করেন।

এসম বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির উপজেলা সভাপতি তোফাজ্জল ইসলাম, সাধারণ সম্পাদক আশিক জনি, জাসদ (ইনু) উপজেলা সভাপতি আজিজুল হক, কমিউনিস্ট পার্টির উপজেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাভিস্কো।

থানা সংলগ্ন উপজেলা অটোরিকশা চালক, শ্রমিক ইউনিয়নের মঞ্চে বক্তব্য দেন, সাংগঠনিক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, জাতীয় পার্টির নেতা আলতাফ হোসেন, নারী নেত্রী সিদ্দিকা।

এ সময় বক্তারা বলেন, দীর্ঘ প্রায় ৫ বছর ধরে সৈয়দপুরবাসী রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার হচ্ছে। পৌর এলাকার সিংহভাগ সড়ক ভেঙে চলাচল অযোগ্য হয়ে পড়লেও পৌর পরিষদ ৩ বছরেও কার্যকর কোন উদ্যোগ নেয়নি। বরং জনগণের বিক্ষোভের মুখে সংস্কারের নামে থুকপালিস করে লাখ লাখ টাকা লুট করা হয়েছে। যে কারণে ২৮ লাখ টাকা খরচ করে শেরেবাংলা সড়ক মেইনটেনেন্সের মাত্র ১ মাসেই আগের চেয়ে বেশি খারাপ হয়ে পড়েছে সড়কটি। শহরের ৮০ শতাংশ সড়কেরই করুণ অবস্থা। এভাবে পৌরমেয়র লুটপাটে ব্যস্ত থাকায় জনদুর্ভোগ লাঘবে তার বিন্দুমাত্র ভ্রূক্ষেপ নাই। 
তারা আরও বলেন, মেয়র নিজেকে প্রধানমন্ত্রীর প্রার্থী হিসেবে গর্ব করলেও তার মাধ্যমে পৌরবাসীর সামান্যতম উন্নয়ন হয়নি। বারবার কথা দিয়েও তিনি কোন সড়কই সংস্কার করেননি।

এ ব্যাপারে সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আক্তার জাহানের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, আগামী কিছুদিনের মধ্যেই উন্নয়নের কাজ শুরু হবে। আমি এখন ঢাকায় মিটিং এ আছি, পরে কথা হবে।

ইএইচ

Link copied!