Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

নাগরপুর আলিম মাদরাসায় পাস করেনি কেউ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মে ১৫, ২০২৪, ০৩:৩৩ পিএম


নাগরপুর আলিম মাদরাসায় পাস করেনি কেউ

চলতি বছর অনুষ্ঠিত মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় টাঙ্গাইলর নাগরপুর উপজলার একটি দাখিল মাদরাসা থেকে কোন শিক্ষার্থী পাশ করেনি।

প্রতিষ্ঠানটি হলো নাগরপুর উপজলার গয়হাটা ইউনিয়নের সরিষাজানি ইসলামাবাদ দারুছুনাহ্ আলিম মাদ্রারাসা। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৭ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করলেও পাস করেনি কেউ।

১৯৪৫ সালে সরিষাজানি ইসলামাবাদ দারুছুনাহ্ আলিম মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। মাদরাসাটি এমপিওভুক্ত হয় ১৯৮৫ সালে। বর্তমান সুপারসহ ১৩ জন শিক্ষক ও কর্মচারী রয়েছে। ষষ্ঠ থেকে আলিম পর্যন্ত শিক্ষার্থীর সংখ্যা ৩শ জন।

অভিভাবকরা বলেন, পরীক্ষার ফলাফল দেখেই বোঝা যায় মাদরাসার লেখা পড়ার মান কতটা ভালা। শিক্ষকরা ১০টা ১১টায় আসেন আবার ১টা ২টার মধ্যই চলে যান। লেখাপড়া নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নই। যার জন্য দিন দিন কমে যাচ্ছে ছাত্র-ছাত্রী।

অকৃতকার্য কয়েকজন শিক্ষার্থী বলেন, প্রশ্ন অনেক কঠিন ছিল। যার কারণ সবাই ফেল করেছি।

মাদরাসার সুপার মাওলানা গোলাম রব্বানী বলেন, বিগত বছরগুলোতে ফলাফল অনক ভালো ছিল। ছাত্র-ছাত্রীরা ভালাভাবে লেখাপড়া করলে অবশ্যই রেজাল্ট ভালো হতো। তবে সকল ছাত্র-ছাত্রী ফেল করার পিছনে শিক্ষকদের গাফলতি আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

নাগরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমদ বলেন, ইসলামাবাদ দারুছুনাহ আলিম মাদরাসার ২৭ শিক্ষার্থীর একজনও কেন পাস করল না এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে। প্রতিষ্ঠান থেকে ব্যাখ্যা পাওয়ার পরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইএইচ

Link copied!