Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

এসএসসিতে জিপিএ-৫ পেলেন জমজ দুই ভাই

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মে ১৫, ২০২৪, ০৪:৩০ পিএম


এসএসসিতে জিপিএ-৫ পেলেন জমজ দুই ভাই

পটুয়াখালীর মির্জাগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয়া যমজ দুই ভাই বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করেছেন। এই যমজ দুই ভাই হলেন- আবদুল করিম শান্ত ও আবদুল রহিম শাওন।

প্রকাশিত ফলাফলে তারা দুই ভাই একই নাম্বার পেয়ে জিপিএ-৫ পেয়েছে। দুই ভাইয়ের এমন সাফল্যে তাদের বাবা-মা, শিক্ষক-শিক্ষিকা ও আত্মীয় স্বজনসহ সকলে আনন্দিত।

যমজ দুইভাই শান্ত ও শাওন উপজেলার পশ্চিম সুবিদখালী গ্রামের প্রবাসী খোকন হাওলাদার ও ঝুমুর বেগম দম্পতির ছেলে। বর্তমানে তারা সুবিদখালী তিন রাস্তার মোড় এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করেন।

জানা গেছে, যমজ দুইভাই শান্ত ও শাওন সুবিদখালী সরকারি রহমান ইসহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তারা দুই ভাই একসঙ্গে সুবিদখালী আর. কে বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছে। গত সোমবার প্রকাশিত এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে দেখা গেছে, যমজ ওই দুইভাই প্রত্যেকে ৯৬৯ নম্বর পেয়ে জিপিএ-৫ অর্জন করেছে।

জিপিএ-৫ পাওয়া জমজ দুই ভাই শান্ত ও শাওন বলেন, আমরা যমজ দুই ভাই একই বিদ্যালয়ে পড়েছি, একই ক্লাসে এবং একইসঙ্গে এসএসসি পরীক্ষা দিয়ে দুজনেই জিপিএ-৫ পেয়েছি। এই ফলাফলে আমার মা-বাবা, শিক্ষক-শিক্ষিকা ও আত্মীয়স্বজনসহ সকলে খুব আনন্দিত। ভালো ফলাফল করার জন্য বাবা-মা সব সময় আমাদের অনুপ্রেরণা দিয়েছেন। ভবিষ্যতে ডাক্তার অথবা প্রশাসন ক্যাডার হওয়ার ইচ্ছে আছে আমাদের।

মেধাবী দুই জমজ শিক্ষার্থীর বাবা খোকন হাওলাদার বলেন, আমার যমজ দুই ছেলে ছোটবেলা থেকেই খুব মেধাবী। ওরা দুইভাই প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছিল। এসএসসিতে তাদের এই ফলাফলে আমার পরিবারের সকলেই অত্যন্ত খুশি হয়েছি। তারা দুই ভাই সামনে আরও ভালো ফলাফল করবে সেই প্রত্যাশা করি।

সুবিদখালী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আবদুল জলিল বলেন, যমজ দুই ভাই ষষ্ঠ শ্রেণি থেকেই খুবই মেধাবী ছাত্র ছিল। পড়াশোনার জন্য কখনও শাসন করতে হয়নি। তাছাড়া ওরা অত্যন্ত নম্র, ভদ্র ও বিনয়ী। নিজেরাই সবসময় পড়ালেখার প্রতি মনোযোগী ছিল।

ইএইচ

Link copied!