Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪,

রামপালে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

মে ১৬, ২০২৪, ০৪:৫৭ পিএম


রামপালে সরকারিভাবে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

বাগেরহাটের রামপালে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় খাদ্য বিভাগের আয়োজনে রামপাল সরকারি খাদ্য গুদাম চত্বরে ধান সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে অনুষ্ঠিত ধান সংগ্রহ অভিযানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান, প্রেসক্লাব রামপালের সিনিয়র সহ-সভাপতি মোতাহার হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক সুজন মজুমদার, উপজেলা খাদ্য গুদাম পরিদর্শক আ. ছালাম, উপজেলা খাদ্য পরিদর্শক মো. সাইদুর রহমান, গৌরম্ভা খাদ্য পরিদর্শক মিলন মন্ডল ও উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা দেবব্রত কুমার পাল।

এ সময় খাদ্য নিয়ন্ত্রন কর্মকতা শেখ মনিরুল হাসান জানান, ২০২৩-২৪ অর্থ বছরে অভ্যন্তরীণ চলতি বোরো ধান-চাল সংগ্রহ অভিযানে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ শত ৮৭ মেট্রিক টন ধান। প্রান্তিক কৃষকদের কাছ থেকে ৩২ টাকা দরে মনপ্রতি ১ হাজার দুইশত টাকা দরে এই ধান ক্রয় করা হবে। যার প্রতি কেজি আতপ চালের মূল্য ৪৪ টাকা ও সিদ্ধ চাউল প্রতি কেজি ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ সময় কৃষকদের সাথে কথা বলে সরকারিভাবে ধান ক্রয়ের বিষয়ে তাদের উদ্বুদ্ধ করা হয়।

ইএইচ

Link copied!