Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

রাজশাহীতে ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার

রাজশাহী ব্যুরো

রাজশাহী ব্যুরো

মে ১৮, ২০২৪, ০৬:০৩ পিএম


রাজশাহীতে ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার

বিভাগীয় শহর রাজশাহীতে প্রথমবারের মতো নির্মিত হতে যাচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার। নগরীর প্রাণকেন্দ্রে পুরাতন সার্ভে ইন্সটিটিউটের প্রায় ১ একর জায়গাজুড়ে নির্মাণ হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার।

রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজে অর্থায়ন করছে রাজশাহী জেলা পরিষদ। আর এটি বাস্তবায়নে ব্যয় হবে প্রায় ৭ কোটি ৮০ লাখ টাকা।

শনিবার রাজশাহী কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

এ সময় বীর মুক্তিযোদ্ধা, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে পুরাতন সার্ভে ইন্সটিটিউটের স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এর আগে ২০২০ সালের ১৬ ডিসেম্বর একই স্থানে কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু. রেজা হাসানের সভাপতিত্বে বক্তব্য দেন- জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট মজিবুল হক বকু, বীর মুক্তিযোদ্ধা আইয়ুবুর রহমান, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সুশান্ত সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বদিউজ্জামান খায়ের, আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি ও রাজশাহী প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক সাইদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে চলেছেন, তখনও তার বিরুদ্ধে দেশি বিদেশি চক্রান্ত আর ষড়যন্ত্র থেমে নেই। সেগুলো মোকাবিলা করেই তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন আমাদের।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রাসিক ওয়ার্ড কাউন্সিলর আবদুল হামিদ সরকার টেকন, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মোতাহার আলী, বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, রাজশাহী জেলা পরিষদের সদস্যরা।

ইএইচ

Link copied!