Amar Sangbad
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪,

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে হাতিয়ার সাড়ে ৭ লাখ মানুষ আতঙ্কে

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি:

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি:

মে ২৬, ২০২৪, ০৫:১৪ পিএম


ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে হাতিয়ার সাড়ে ৭ লাখ মানুষ আতঙ্কে

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় ইতিমধ্যে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ঝড়ো হাওয়া ও প্রচুর বৃষ্টিপাত শুরু হয়েছে। ৯ নম্বার মহাবিপদ সংকেত এর কারণে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হাতিয়ার সাথে সকল ধরনের নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে। এতে হাতিয়ার দু-অংশে নলচিরা-চেয়ারম্যানঘাটে পারাপারের অপেক্ষায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এছাড়া সকাল থেকে হাতিয়া দমকা হাওয়া বয়ে যাচ্ছে। এরি মধ্যে সাগর উত্তাল রয়েছে। উপকূলীয় অঞ্চলের মানুষের মধ্যে এক অজানা আতঙ্ক বিরাজ করছে। উপজেলার বেড়িবাঁধ অঞ্চলের সাধারণ মানুষকে  নেওয়া হচ্ছে আশ্রয় কেন্দ্রে। চট্টগ্রাম বিভাগের  নোয়াখালীর হাতিয়াকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

হাতিয়ায় ঘূর্ণিঝড় সতর্ককরণ মাইকিং অব্যাহত রয়েছে। দিনব্যাপী সিপিপির সদস্যরা বিভিন্ন হাট বাজার বেড়িবাঁধের ধারে এই মাইকিং চলছে।

এ সময় বেড়িবাঁধের বাইরে থাকা লোকজনকে নিরাপদে আশ্রয়ে নেয়ার জন্য বলা হচ্ছে। হাতিয়ায় সিপিপির ১৭৭ টি ইউনিটের সব ইউনিটের সদস্যরা এ মাইকিং সম্পৃক্ত রয়েছেন।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা জানান, হাতিয়াতে ২৪২ আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। হাতিয়ার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার জন প্রতিনিধিদের সাথে উপজেলা পরিষদের কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক যোগাযোগ করা হচ্ছে।

বিআরইউ

Link copied!