Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

১২ মামলায় গিয়াসউদ্দিনের জামিন না মঞ্জুর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মে ২৬, ২০২৪, ০৬:৫৪ পিএম


১২ মামলায় গিয়াসউদ্দিনের জামিন না মঞ্জুর

নারায়ণগঞ্জের ৫টি থানার দায়ের করা ১২টি মামলায় বিএনপির সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি গিয়াসউদ্দিনের জামিন না মঞ্জুর করেছেন আদালত।

রোববার গিয়াসউদ্দিনকে কারাগার থেকে হাজির করে এসব মামলায় আদালতে তোলা হয়। পরে আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে পুনরায় কারাগারে পাঠানো আদেশ দেন।

নারায়ণগঞ্জের ৫টি থানার মধ্যে ফতুল্লা থানায় ৪টি, সিদ্ধিরগঞ্জ থানায় ৪টি রূপগঞ্জ থানায় ১টি সোনারগাঁও ২টি ও বন্দর থানায় ১টি মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে গিয়াসউদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, গিয়াসউদ্দিনের বিরুদ্ধে যে মামলা দায়ের করা হয়েছে তা গায়েবি, বানোয়াট ও ভূমিহীন। যে মামলাগুলো তার উপর চাপানো হয়েছে ওই ঘটনার সাথে তিনি জড়িত ছিলেন না।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে গিয়াসউদ্দিনকে আদালতে হাজির করা হয়েছে। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গিয়াসউদ্দিনের মুক্তির দাবিতে আদালত চত্বরে স্লোগান দিতে থাকে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২ নভেম্বর বিএনপির সাবেক সংসদ গিয়াসউদ্দিনকে তার সম্পদের হিসাব চেয়ে দুদক চিঠি দেন। অনুসন্ধান বিবরণী যাচাই করে তার নামে ১৫ কোটি সাত লাখ ১৫ হাজার ৭৭৯ টাকার স্থাবর সম্পদ ও ৫ কোটি ৮৮ লাখ ৭০ হাজার ৩১৮ টাকা অস্থাবর সম্পদসহ মোট ২০ কোটি ৯৫ লাখ ৮৬ হাজার ৯৭ টাকার সম্পদ পাওয়া যায়।

এই সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে তার নামে ১ কোটি ৪১ লাখ ৮৬ হাজার ৯৩১ টাকার অবৈধ সম্পদ পাওয়ার কথা বলা হয় মামলায়। সেই মামলায় তিনি ১২ মে থেকে কারাগারে রয়েছে।

ইএইচ

Link copied!