Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪,

ঘূর্ণিঝড় রেমাল: ভোলার ২ উপজেলায় নির্বাচন স্থগিত

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

মে ২৮, ২০২৪, ০৯:৫০ এএম


ঘূর্ণিঝড় রেমাল: ভোলার ২ উপজেলায় নির্বাচন স্থগিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের নির্বাচনে ভোলার ২টি উপজেলায় (তজুমদ্দিন -লালমোহন) আগামীকাল বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির কারণে তা স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার নির্বাচন কমিশন (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত স্থগিতাদেশে এ তথ্য নিশ্চিত নিশ্চিত হওয়া গেছে।

স্থগিতাদেশে সূত্রে আরও জানা যায়, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপে ২৯ মে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচন ঘূর্ণিঝড় রেমালের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিতের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

এ বিষয় ইসি সচিব সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের জানান, ভোলার লালমোহন-তজুমদ্দিনসহ সারাদেশে ১৯টি উপজেলা নির্বাচন স্থগিত করা হয়েছে। মাঠ পর্যায় থেকে জেলা প্রশাসকদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভোটে আগের আরও কোনো উপজেলার তথ্য আসলে সেগুলোও বন্ধ করা হতে পারে।

এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আমার সংবাদকে জানান, ঘূর্ণিঝড় রেমালের কারণে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের নির্বাচনে দেশের অন্যান্য উপজেলাসহ ভোলার দুটি উপজেলার (লালমোহন- তজুমদ্দিন) আগামীকালের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ঘূর্ণিঝড় রেমাল পরবর্তী ভোটগ্রহণের দিনক্ষণ জানিয়ে দেয়া হবে।

ইএইচ

Link copied!