Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

কুষ্টিয়ায় শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

মে ৩০, ২০২৪, ০৮:২১ পিএম


কুষ্টিয়ায় শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার

বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আগামী শনিবার সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৪ পালিত হবে।

এর অংশ হিসেবে এদিন কুষ্টিয়া স্বাস্থ্য বিভাগের ব্যবস্থাপনায় ৬-১১ মাস বয়সী ২৭ হাজার ১৫০ জন এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ১২ হাজার ২৯০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদের এই ভিটামিন খাওয়ানো হবে।

বৃহস্পতিবার কুষ্টিয়া সিভিল সার্জনের কার্যালয়ে ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৪ উপলক্ষ্যে আয়োজিত সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এসব তথ্য জানানো হয়।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. মো. আকুল উদ্দিনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন আকুল উদ্দিন বলেন, কুষ্টিয়ার ৬ উপজেলার আওতাধীন এলাকায় ১ হাজার ৫৬৬টি কেন্দ্রের মাধ্যমে এবার ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। সুপারভাইজারের তত্ত্বাবধানে ৩ হাজার ১৩২ জন স্বেচ্ছাসেবকের সহযোগিতায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। নির্ধারিত কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য নিয়ে যেতে পিতা-মাতা ও অভিভাবকদের অনুরোধ করেন তিনি।

সভায় সিভিল সার্জন অফিসের তথ্য প্রদানকারী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠ পত্রিকার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!