Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

বিশ্ব তামাকমুক্ত দিবসে কুষ্টিয়ায় র‌্যালি ও সভা

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

মে ৩১, ২০২৪, ০৪:০৮ পিএম


বিশ্ব তামাকমুক্ত দিবসে কুষ্টিয়ায় র‌্যালি ও সভা

‘তামাক কোম্পানির হস্তক্ষেপ প্রতিহত করি, শিশুদের সুরক্ষা নিশ্চিত করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে, কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন উপলক্ষ্যে কুষ্টিয়ায় বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে কালেক্টর চত্বরে র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন- কুষ্টিয়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মো. সাজ্জাদ হোসেন, সিভিল সার্জন ডা. মো. আকুল উদ্দিন।

উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন সাফ‍‍`র নির্বাহী পরিচালক ও জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সদস্য মীর আব্দুর রাজ্জাক, ডোনেট নির্বাহী মো. রাসেল উবিনীগের আব্দুল জব্বার প্রমুখ।

বক্তারা বলেন, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন সরকারের একটি অন্যতম গুরুত্বপূর্ণ পদক্ষেপ। যার সুফল জনগণ পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সাল নাগাদ তামাকমুক্ত বাংলাদেশ ঘোষণা করেছেন। তামাকের ব্যবহার জনস্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই বিশ্বব্যাপী তামাক নিয়ন্ত্রণ ও তামাকমুক্ত‘র দাবি দিনকে দিন জোরালো হচ্ছে।

ইএইচ

Link copied!