Amar Sangbad
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪,

কুকুরের আক্রমণে ইকোপার্কে দুটি হরিণের মৃত্যু

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

জুন ৪, ২০২৪, ০৭:১২ পিএম


কুকুরের আক্রমণে ইকোপার্কে দুটি হরিণের মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শেখ রাসেল অ্যাভিয়ারি অ্যান্ড ইকোপার্কে ঢুকে খাঁচায় থাকা দুটি হরিণ মেরে ফেললো বন্য কুকুর।

সোমবার সকালে এ ঘটনা ঘটে। পার্কে দিনের বেলায় এমন ঘটনায় সংশ্লিষ্ট দায়িত্বরত কর্মীদের অবহেলার কারণ হিসেবে দেখছেন স্থানীয় ও সংশ্লিষ্টরা।

হরিণের মৃত্যুর ঘটনার জন্য বনবিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তে দায়িত্ব অবহেলায় হরিণের মৃত্যুর প্রমাণ পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন বনবিভাগ।

সংরক্ষিত পার্কে দিন দুপুরে বন্য কুকুরের দল কীভাবে পার্কে ঢুকে খাঁচায় থাকায় হরিণের ওপর আক্রমণ করে তা রহস্যজনক মনে করছেন অনেকেই। এছাড়াও বিরল প্রজাতির পাখি ঝুঁকির মাঝে রয়েছে।

পার্কের পরিচালক ও বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসানের দাবি, খুব ভোরবেলা কিছু বন্য কুকুর পার্কে ঢুকে পড়ে। খাঁচার পাশে সিঁদ কেটে ঢুকে মায়া ও চিত্রা দুটি হরিণ কামড় দিয়ে মেরে ফেলে। মৃত হরিণ দুটির ময়নাতদন্ত করা হবে। বেঁচে যাওয়া অন্য দুটি হরিণকে জলাতঙ্ক ভ্যাক্সিন দেয়া হবে।

এ বিষয়ে পার্কের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট হাসিবুর রহমান বলেন, খাঁচার ওখানে ওই সময় জাকেরুল ইসলাম নামে এক কর্মীর দায়িত্ব থাকার কথা, কিন্তু তিনি ওই সময়ে ছিলেন না।  

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) আবদুল্লাহ আল মামুন বলেন, হরিণের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদনে কারো দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!