Amar Sangbad
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪,

টাঙ্গাইলে আওয়ামী লীগ অফিসে বিস্ফোরণ, ব্যাপক ক্ষতি

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

জুন ৬, ২০২৪, ০৬:৩৬ পিএম


টাঙ্গাইলে আওয়ামী লীগ অফিসে বিস্ফোরণ, ব্যাপক ক্ষতি

টাঙ্গাইলে গ্যাস বিস্ফোরিত হয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের ক্ষয়ক্ষতি হয়েছে। এতে আশেপাশের কয়েকটি দোকান ও ভবনে ধোঁয়া ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের ও দপ্তর সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, শহরের মেইন রোডে রাস্তা ও ড্রেনেজের কাজ চলমান রয়েছে। ঠিকাদারের অসচেতনতার কারণে তিতাস গ্যাসের সঞ্চালন লাইনের পানির পাইপ ফেটে যায়। এরপর প্রচণ্ড গতিতে গ্যাস আওয়ামী লীগের অফিসের দরজার নীচ দিয়ে ভিতরে ঢুকে পড়ে। এ সময় আওয়ামী লীগ অফিস তালাবদ্ধ থাকায় গ্যাসের চাপে ৫টি এসি, ১৬টি ফ্যান, ২টি কম্পিউটার, চেয়ার-টেবিল ও আলমারিসহ অধিকাংশ মালামাল নষ্ট হয়ে গেছে।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম জানান, রাস্তার উন্নয়ন কাজের সময় ভেকুর আঘাতে তিতাস গ্যাসের সঞ্চালন পাইপ ফেটে গ্যাস মেইন রোডে ছড়িয়ে যায়। বিভিন্ন ভবন ও আমাদের আওয়ামী লীগ অফিসে ঢুকে পড়ে। গ্যাসের কারণে অফিসের মালামাল নষ্ট হয়ে গেছে। এতে ২৫-৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ব্যবহারের উপযোগী করতে অফিস সংস্কার করতে হবে। এর দায় ঠিকাদারকেই নিতে হবে।

টাঙ্গাইল সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মোমেন জানান, গ্যাস বিস্ফোরণের ঘটনায় ঠিকাদারের ত্রুটি আছে কি না সেটা তদন্ত হবে। যদি ত্রুটি পাওয়া যায় তবে ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

টাঙ্গাইল তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী খোরশেদ আলম বলেন, গ্যাসলাইনের ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস এবং আমাদের টিম গিয়ে লাইন বন্ধ করে দেয়। এবিষয়ে ডিসি অফিস থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

ইএইচ

Link copied!