Amar Sangbad
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪,

কুষ্টিয়ায় বিএনপির দুই গ্রুপের মুখোমুখি অবস্থান: ১৪৪ ধারা জারি

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

জুন ৭, ২০২৪, ০৫:০৯ পিএম


কুষ্টিয়ায় বিএনপির দুই গ্রুপের মুখোমুখি অবস্থান: ১৪৪ ধারা জারি

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দল ও প্রতিপক্ষ সাবেক কৃষক দলের নেতাদের একই স্থানে সভার ডাক দেয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। ফলে কৃষক দলের সভা ভন্ডুল হয়ে গেছে।

জাতীয়তাবাদী কৃষক দল কুষ্টিয়া জেলা শাখার আয়োজনে কৃষক দলের কর্মী সম্মেলন কুষ্টিয়া শহরের পুরাতন আলফা মোর নবীন টাওয়ারে শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কুষ্টিয়া শহরে এবং শহরতলি অত্যন্ত অঞ্চলে পোস্টার লিফলেট বিতরণ ও গণসংযোগ অব্যাহত রাখে জেলা কৃষক দলের নেতৃবৃন্দ। অপরদিকে সাবেক কৃষক দল নেতৃবৃন্দ একই স্থানে মাদকবিরোধী কর্মসূচি আহ্বান করে। শহরের মধ্যে ব্যাপক মাইকিং করায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সভাস্থলে এবং আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেন। গোয়েন্দা পুলিশসহ থানা পুলিশ ডিবি পুলিশ সভা স্থলে উপস্থিত হয়ে ঘিরে রেখেছেন। ফলে দুই গ্রুপই তাদের ডাকা সভা করতে পারেনি।

কৃষক দলের সভাপতি সুমন জানান, তারা শান্তিপূর্ণভাবে জেলা কর্মী সম্মেলন করার সকল প্রস্তুতি সম্পন্ন করে, কিন্তু প্রতিপক্ষ গ্রুপ তারা হঠাৎ করে আমাদের সভা বানচাল করতে শুক্রবার সকাল থেকে শহরের মধ্যে একই স্থানে মাদকবিরোধী সমাবেশের ডাক দেয়। কৃষক দলের সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা বক্তৃতা করার কথা ছিল।

অপরদিকে সাবেক কৃষক দলের সভাপতি গোলাম কবির জানায়, তারা পূর্ব থেকেই নবীন টাওয়ারে মাদকবিরোধী সমাবেশ করার প্রস্তুতি নিয়েছিল। সকাল থেকে শহরে মাইকিং করা হয়। প্রশাসন বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই ১৪৪ ধারা জারি করেছেন।

ইএইচ

Link copied!