Amar Sangbad
ঢাকা রবিবার, ০৭ জুলাই, ২০২৪,

হাসপাতালের ঝাড়ুদারকে দিয়ে সন্তান প্রসব করানোর অভিযোগ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

জুন ৮, ২০২৪, ০২:৪৯ পিএম


হাসপাতালের ঝাড়ুদারকে দিয়ে সন্তান প্রসব করানোর অভিযোগ

পাবনার ঈশ্বরদী উপজেলার হাসপাতাল রোডের জমজম স্পেশালাইজড হাসপাতালে জিমু (১৮) নামে এক প্রসূতিকে ঝাড়ুদার দিয়ে সন্তান প্রসব করানোর ঘটনায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। প্রসূতি জিমু লালপুর উপজেলার মাঝগ্রাম গ্রামের সাইদুর রহমানের স্ত্রী। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাইদুর রহমান জানান, আমার গর্ভবতী স্ত্রীকে গত ৬ জুন জমজম হাসপাতালে এনে ডা. নাফিসা কবীরকে দেখায়। তিনি ইসিজি, আলট্রাসনোগ্রামসহ প্রয়োজনীয় পরীক্ষা করে জানান সব স্বাভাবিক আছে। শুক্রবার জিমুর প্রসব বেদনা শুরু হলে রাত ১টায় জমজম হাসপাতালে ভর্তি করি। ডা. নাফিসা আবারও প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করেন এবং বলেন সব স্বাভাবিক আছে ২ ঘণ্টার মধ্যে স্বাভাবিক ডেলিভারির সম্ভাবনা আছে। এরপর তিনি বাড়ি চলে যান। রাত ৩টার দিকে প্রসূতির তীব্র ব্যথা শুরু হলে তাকে ডেলিভারির জন্য ওটিতে নিয়ে যাওয়া হয়। এ সময় ডা. নাফিসা হাসপাতালে যান না। নার্স ও ঝাড়ুদাররা ডেলিভারি করান। কিছুক্ষণ পর আমাকে বলা হয় মৃত সন্তান হয়েছে।

এরপর ডা. নাফিসা কবীর হাসপাতালে এসে একই কথা বলেন।

তিনি আরও বলেন প্রসূতির অবস্থা আশঙ্কাজনক। প্রসূতির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
এ ব্যাপারে হাসপাতালটির মালিক ডা. নাফিসা কবীরকে মুঠোফোনে প্রশ্ন করা হলে তিনি দম্ভোউক্তি করে বলেন, পুলিশ প্রশাসনের কাছে বক্তব্য দিয়েছি এ ব্যাপারে আর কোন কথা বলতে চাই না।

সাইদুর রহমান বাদী হয়ে ডা. নাফিসা কবির, ঝাড়ুদার ও আয়া পারুল, সাথী ও রাসেলের নাম উল্লেখ করে ঈশ্বরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইএইচ

Link copied!